ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

মেলায় আসুসের নতুন প্রযুক্তি ল্যাপটপ

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১১ ৪:২৪:২২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১১ ৪:২৪:২২ পিএম
মেলায় আসুসের নতুন প্রযুক্তি ল্যাপটপ
Voice Control HD Smart LED

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আজ থেকে শুরু হয়েছে তিনদিনের ‘ইসেট ল্যাপটপ ফেয়ার ২০১৯’। মেলায় অংশ নিয়েছে তাইওয়ানের বিশ্বখ্যাত ল্যাপটপ ব্র্যান্ড আসুস। বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপ মেলায় এনেছে ব্র্যান্ডটি।

ভিভোবুক সিরিজ (এক্স৪১২/৫১২) : মেলায় এসেছে আসুসের ভিভোবুক সিরিজের নতুন ল্যাপটপ- এক্স৪১২/৫১২। রঙিন ও নতুন ডিজাইন, সঙ্গে প্রিমিয়াম বিল্ড কোয়ালিটির এই সিরিজের ল্যাপটপের মূল্য ৪১,৫০০ টাকা থেকে শুরু করে ৮৪,৫০০ টাকা পর্যন্ত। এই ল্যাপটপে রয়েছে ইন্টেলের ৭ম/৮ম প্রজন্মের প্রসেসর, ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড, ১৪/১৫ ইঞ্চি ডিসপ্লে, ৮ জিবি র‍্যাম, ২৫৬ জিবি এসএসডি সহ ১ টেরাবাইট পর্যন্ত হার্ডডিস্কের সুবিধা। ল্যাপটপটি পাওয়া যাচ্ছে চারটি ভিন্ন রঙে।

নোটবুক সিরিজ (এক্স৪০৯/৫০৯) : দারুণ সব ফিচার নিয়ে এসেছে আসুসের নোটবুক সিরিজের ল্যাপটপ- এক্স ৪০৯ (১৪ ইঞ্চি) এবং এক্স ৫০৯ (১৫ ইঞ্চি)। সম্পূর্ণ নতুন এই সিরিজের ল্যাপটপে রয়েছে স্বল্প ব্যাজেলের ন্যানো এজ ডিসপ্লে এবং ফাস্ট চার্জিং টেকনোলজি। এই ল্যাপটপগুলো ৮ম প্রজন্মের ইন্টেল কোর আই-৩ থেকে শুরু করে কোর আই-৭ প্রসেসর ও ৮ জিবি বিল্ট-ইন র‍্যাম সহ পাওয়া যাচ্ছে। দাম ৪৩,০০০ টাকা থেকে শুরু করে ৬৪,০০০ টাকা পর্যন্ত। ল্যাপটপগুলো ওজনে হাল্কা, আর গড়নে শক্তিশালী।

জেনবুক (এইউএক্স ৩৬২, এইউএক্স ৩৩৩/৪৩৩/৫৩৩) : আসুসের আল্ট্রাবুক হিসেবে জেনবুক ইতিমধ্যে সুপরিচিত। মেলায় আসুসের জনপ্রিয় জেনবুক সিরিজে এসেছে জেনবুক ফ্লিপ। উচ্চ পারফরম্যান্স আর আধুনিক ডিজাইনের সমন্বয়ে তৈরি এই ল্যাপটপ ক্রিয়েটিভ কাজের জন্য উপযোগী। এতে রয়েছে ইন্টেলের ৮ম প্রজন্মের সর্বশেষ প্রসেসর। ল্যাপটপটি ৩৬০ ডিগ্রিতে ভাজ করে এর স্ক্রিনে ‘স্টাইলাস’ কলমের সাহায্যে লেখালেখি কিংবা আঁকা যাবে খুব সহজে। এতে আরো রয়েছে ফিঙ্গার প্রিন্ট, স্বল্প ব্যাজেলের ন্যানো এজ ডিসপ্লে, ব্যাকলিট কিবোর্ড সহ অত্যাধুনিক নানা ফিচার। জেনবুক পাওয়া যাবে ৭০,৫০০ টাকা থেকে ১,১৭,০০০ টাকার মধ্যে।

গেমিং  (টাফ এফএক্স৫০৫) : গেমিং সিরিজের নতুন ল্যাপটপ আসুস টাফ এফএক্স৫০৫। ভারী গেম খেলার উপযোগী এই ল্যাপটপে রয়েছে নতুন এএমডি রাইজেন প্রসেসরসহ এনভিডিয়া জিটিএক্স ১৬৬০টিআই পর্যন্ত গ্রাফিক্স কার্ড। দীর্ঘক্ষণ গেম খেলা কিংবা গ্রাফিক্সের কাজের জন্য এতে আছে হাইপার কুল কুলিং সিস্টেম। মূল্য ৮৬,০০০ টাকা থেকে ১,০৭,০০০ টাকা পর্যন্ত।

রিপাবলিক অব গেমারস (জি৫৩১, জিএক্স৫৩১) : রিপাবলিক অব গেমারস (আরওজি) সিরিজের নতুন আকর্ষণ ৯ম প্রজন্মের প্রসেসর সহ আরওজি স্ট্রিক্স ৩। প্রফেশনাল ই-স্পোর্টস খেলোয়াড়দের কথা মাথায় রেখে তৈরি হয়েছে এই ল্যাপটপগুলো। দুটি ল্যাপটপেই থাকছে ১৪৪ হার্জের ডিসপ্লে প্যানেল, ১৬ জিবি র‍্যাম, ৮ জিবি এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৬০ গ্রাফিক্স কার্ড, ২৫৬ জিবি এসএসডি এবং ১ টিবি হার্ডডিস্ক। ডিজাইন ও কনফিগারেশন ভেদে ল্যাপটপগুলোর দাম ৯৪,০০০ টাকা থেকে ১,৯০,০০০ টাকা পর্যন্ত।

কনভার্টেবল (টিপি ৪১২) : আসুসের কনভার্টেবল ল্যাপটপেও এসেছে বেশ কিছু নতুন মডেল। ভিভোবুক ফ্লিপের কনভার্টেবল সিরিজ ৩৬০ ডিগ্রিতে ঘুরিয়ে ইচ্ছেমতো ব্যবহার সম্ভব। রয়েছে টাচস্ক্রিন অভিজ্ঞতা আর ডেডিকেটেড গ্রাফিক্সের সঙ্গে ৮ম প্রজন্মের প্রসেসরসহ নেয়ার সুবিধা। এর সঙ্গে থাকা প্রেশার-সেনসিটিভ ডিজিটাল পেন দিয়ে ছবি-আঁকা, নোট করা যাবে স্বাচ্ছন্দ্যে। ডিজাইন ও কনফিগারেশন ভেদে ল্যাপটপগুলোর মূল্য পড়বে ৭৩,০০০ টাকা থেকে ৮৬,৫০০ টাকা পর্যন্ত।

প্রতিটি ল্যাপটপে রয়েছে জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম, ২ বছরের আন্তর্জাতিক বিক্রয়োত্তর সেবা এবং আসুসের নিজস্ব আই কেয়ার টেকনোলজি।

ল্যাপটপ মেলায় আসুসের বিশেষ অফার

আসুসের গেমিং (এফএক্স, আরওজি) এবং জেনবুক সিরিজের ল্যাপটপ কিনলে পাওয়া যাবে ১ বছরের ‘এক্সিডেন্টাল ড্যামেজ প্রোটেকশন।’ এর আওতায় প্রথম একবছর যেকোনো ধরনের দুর্ঘটনাজনিত কারণে ল্যাপটপের সমস্যা হলে বিনামূল্যে সেবা পাওয়া যাবে। এছাড়াও আসুসের যেকোনো মডেলের ল্যাপটপ কিনে সৌভাগ্যবান হিসেবে জিতে নেওয়া যাবে ঢাকা-ব্যাংকক-ঢাকা এয়ার টিকেট, এসি, এলইডি টিভি সহ নানা আকর্ষণীয় উপহার। প্রতিটি ল্যাপটপে রয়েছে জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম, ২ বছরের আন্তর্জাতিক বিক্রয়োত্তর সেবা এবং আসুসের নিজস্ব আই কেয়ার টেকনোলজি।


রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৯/ফিরোজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge