ঢাকা, শুক্রবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নতুন রঙে এলো অপো এফ১১

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৮ ৪:৫৫:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৮ ৪:৫৫:৫৪ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে অপো নিয়ে এলো ‘জুয়েলরি হোয়াইট’ রঙে অপো এফ১১ স্মার্টফোন। চলতি বছরের এপ্রিলে অপো এনেছিল ফ্লুরাইট পার্পল এবং মার্বেল গ্রিন রঙ অপো এফ১১ মডেলের স্মার্টফোনটি।

অপো এফ১১ ফোনে রয়েছে ৪৮+৫ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সিস্টেম। এফ১.৭৯ অ্যাপারচার, বল-বিয়ারিং ক্লোজড-লুপ ভিসিএম, ৬পি লেন্স ও ১/২.৩ ইঞ্চি ইমেজ সেন্সরের সমন্বয়ে এই ক্যামেরা অধিক আলো ধারণ করতে সক্ষম। ডে-লাইট থাকা অবস্থায় এই স্মার্টফোনটি ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা এইচডি ছবি আউটপুট দিতে সক্ষম। স্বল্প আলোতে এফ১১ এর ‘টেট্রাসেল টেকনোলজি’ পাশাপাশি থাকা প্রতি ৪টি পিক্সেলকে ১টি ১.৬ মাইক্রোমিটার পিক্সেলে পরিণত করে এর থেকে পাওয়া ডাটা বিশ্লেষণ করে ও সমন্বয় করে ফটোসেন্সিটিভ পিক্সেলের আকার দ্বিগুণ করে ফেলার মাধ্যমে উজ্জ্বল ও ‘লো-নয়েজ’ নাইট পোর্ট্রেট তুলতে সক্ষম।

৬.৫ ইঞ্চি এফএইচডি ওয়াটার ড্রপ স্ক্রিনের এই ফোনে রয়েছে ভোক ৩.০ ফাস্ট চার্জিং প্রযুক্তি। এছাড়াও আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও কালার ৬.০ অপারেটিং সিস্টেম। ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল মেমোরিযুক্ত এফ১১ হ্যান্ডসেটটিতে পাওয়ার ব্যাকআপ দিতে রয়েছে ৪০২০ এমএএইচ ব্যাটারি।

নতুন রঙে অপো এফ১১ নিয়ে আসা প্রসঙ্গে অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর মি. ডেমন ইয়াং বলেন, ‘গ্রাহকবান্ধব ব্র্যান্ড হিসেবে সবসময়ই অপো গ্রাহকদের চাহিদা পূরণে প্রতিশ্রুতিবদ্ধ একটি প্রতিষ্ঠান। বিভিন্ন রঙের ব্যবহারে ফুটে উঠে আমাদের ব্যক্তিত্বের স্বরূপ। গ্রাহকদের এই বিশেষ চাহিদাটির কথা মাথায় রেখেই অপো নিয়ে এসেছে ‘জুয়েলরি হোয়াইট’ রঙ এর দৃষ্টিনন্দন অপো এফ১১ স্মার্টফোন।

অপো এফ১১ স্মার্টফোনটির ‘জুয়েলরি হোয়াইট’ রঙের স্মার্টফোনটি মিলবে অপোর সকল আউটলেটে। জুয়েলরি হোয়াইট ছাড়াও মার্বেল গ্রিন এবং ফ্লুরাইট পার্পল এই তিনটি রঙে অপো এফ১১ মিলবে ২৫,৯৯০ টাকায়।


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন