ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

১৫ অক্টোবর আসছে গুগলের পিক্সেল ৪

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ১৭ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৫ অক্টোবর আসছে গুগলের পিক্সেল ৪

অনলাইনে ফাঁস হওয়া পিক্সেল ৪ এক্সএলের ছবি

আগামী মাসেই আসছে টেক জায়ান্ট গুগলের পিক্সেল ৪ সিরিজের স্মার্টফোন। ১৫ অক্টোবর নিউ ইয়র্কে ‘মেড বাই গুগল’ শীর্ষক একটি ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এই ইভেন্টেই উন্মোচন করা হবে গুগলের নতুন স্মার্টফোন ‘পিক্সেল ৪’ এবং ‘পিক্সেল ৪ এক্সএল’। মোবাইল বিষয়ক পোর্টাল জিএসএম অ্যারেনা এ তথ্য প্রকাশ করেছে।

চলতি বছরের ২৯ জুলাই পিক্সেল ৪ সিরিজের ফোনের আনুষ্ঠানিক টিজার প্রকাশ করে গুগল। ইতিমধ্যে অনলাইনে কয়েক দফা ফাঁস হয়েছে নতুন পিক্সেল ফোনের ছবি ও তথ্য।

ফাঁস হওয়া তথ্যানুসারে, পিক্সেল ৪ এক্সএল ফোনটি ৬.৩ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের হতে পারে, ডিসপ্লেতে থাকবে ৯০ হার্জ রিফ্রেশ রেট। অন্যদিকে একই ডিসপ্লে সম্পন্ন পিক্সেল ৪ ফোনটি ৫.৮ ইঞ্চি স্ক্রিনের। উভয় ফোনেই আইফোনের মতো ফেসিয়াল রিকগনেশন সিস্টেম থাকবে।

পিক্সেল ৪ এক্সএলের ব্যাটারি ক্যাপাসিটি ৩৭০০এমএএইচ এবং পিক্সেল ৪ এর ২৭০০এমএএইচ হতে পারে। উভয় ফোনে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি থাকতে পারে। ট্রিপল রিয়ার ক্যামেরার ক্ষেত্রে মূল ক্যামেরাটি হবে ১২ মেগাপিক্সেলের (সনি আইএমএক্স ৩৬৩ সেন্সর) যার অ্যাপারচার এফ/১.৭, টেলিফটো ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেলের (সনি আইএমএক্স ৪৮১ সেন্সর)।

যদিও অনলাইনে ফাঁস হওয়া এসব তথ্য নিয়ে কোনো মন্তব্য করেনি গুগল। অফিসিয়াল টিজারে দেখা গেছে, নতুন পিক্সেল ফোনে ‘মোশন সেন্স’ নামক অভিনব ফিচার থাকবে। এই ফিচারের মাধ্যমে ফোন স্পর্শ না করেই মিউজিক চেঞ্জ, কল সাইলেন্স এর মতো নানা কিছু হাতের ইশারায় করা যাবে।

অনলাইনে নানা ফিচার ফাঁস সত্ত্বেও ধারণা করা হচ্ছে, গুগলের পিক্সেল ৪ সিরিজ উন্মোচন অনুষ্ঠানে নানা চমকপ্রদ ফিচারের ঘোষণা আসবে। স্মার্টফোন প্রেমীদের সেজন্য অপেক্ষা করতে আর মাত্র একটি মাস।




ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়