ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ডিজিটাল সেবা চালু করছে কোটস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ১৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিজিটাল সেবা চালু করছে কোটস

বিশ্বের শীর্ষস্থানীয় সুতা উৎপাদনকারী প্রতিষ্ঠান কোটস গ্রাহকদের সুবিধার্থে ডিজিটাল সেবা চালু করছে। এতে প্রতিষ্ঠানটি সমন্বিত প্রযুক্তির মাধ্যমে নতুন একটি ব্র্যান্ডের অধীনে সফটওয়্যার সল্যুশন সম্পর্কিত সকল সেবা দিতে পারবে। ফলে গ্রাহকরা একইসঙ্গে পোশাক ও জুতাশিল্পের সেবা পাবেন।

গতকাল থেকে নিউইয়র্কে শুরু হওয়া দুই দিনব্যাপী পি আই অ্যাপারেলে এবং আগামী ২৫ থেকে ২৮ সেপ্টম্বর চীনের সাংহাইয়ের সিসমাতে অনুষ্ঠিতব্য আর্ন্তজাতিক বাণিজ্য অনুষ্ঠানে কোটস ডিজিটাল তার নতুন ব্র্যান্ড প্রদর্শন করবে।

কোটস ডিজিটাল কৃত্তিম বুদ্ধিমত্তা (এআই) ও বিগ ডেটার মতো সর্বাধুনিক প্রযুক্তির মাধ্যমে পোশাক ও জুতাশিল্পে সফটওয়্যার সল্যুশন সেবা দিবে। ইতিমধ্যে এ শিল্পে জিএসডি, ফাস্টরিঅ্যাক্ট ও থ্রেডসলের মতো প্রতিষ্ঠান তৈরি করেছে কোটস। এগুলো দারুণভাবে সফলও হয়েছে।

কোটস ডিজিটালের নেতৃত্ব দেবেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক কেইথ ফেনার। বিশ্বের শীর্ষস্থানীয় সফটওয়্যার প্রতিষ্ঠান মাইক্রোসফটে মধ্যপ্রাচ্য ও আফ্রিকার বিজনেস অ্যাপ্লিকেশনের গ্রুপ ডিরেক্টর ছিলেন কেইথ। এছাড়াও কম্পিউটার অ্যাসোসিয়েটস, সেইজের মতো প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোতে কাজ করেছেন তিনি। এই শিল্পে ২০ বছরের বেশি সময় ধরে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। 

কেইথ ফেনার বলেন, ‘সফটওয়্যার সল্যুশনের ক্ষেত্রে একটি চমকপ্রদ নতুন যুগের সূচনা করবে কোটস ডিজিটাল। একইসঙ্গে এ শিল্পের উন্নয়নে উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে নিজস্ব ভূমিকা রাখবে। আগামীতে আমরা উদ্ভাবিত প্রযুক্তির মাধ্যমে ভবিষ্যতের উন্নত ফ্যাশন শিল্পের বিকাশ, টেকসই পণ্য উৎপাদন সহ বিভিন্ন বিষয়ে কাজ করবো।’



ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়