ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

৫এক্স জুম, ৫ ক্যামেরা, ১০৮ মেগাপিক্সেলের ফোন!

মো. রায়হান কবির : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২৮ ৭:০১:০০ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২৮ ৭:০১:০০ পিএম

চাইনিজ টেক জায়ান্ট শাওমি আনতে যাচ্ছে ১০৮ মেগাপিক্সেলের মোবাইল ফোন। যার রিয়ার ক্যামেরা থাকবে ৫টি। ফোনটিতে স্যামসাংয়ের ১০৮ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করেছে শাওমি।

৫ ক্যামেরার ফোন এর আগেও ছিল, যেমন নকিয়া ৯ পিউরভিউ ৫ ক্যামেরার ফোন ছিল। অন্যদিকে হুয়াওয়ে মেট ৩০ প্রো ফোনে ৫এক্স অপটিক্যাল জুম ছিল। কিন্তু কারোই ৫এক্স অপটিক্যাল জুম, ৫ ক্যামেরা এবং ১০৮ মেগাপিক্সেলের কম্বিনেশন ছিল না। আর এই সকল কম্বিনেশনের ফোনের নামটাও একটু ব্যতিক্রম, সচারাচর শাওমি ফোনের নামের সাথে যায় না।

শাওমির আসন্ন নতুন এই ফোনের মডেল হচ্ছে, মি সিসি ৯ প্রো। ধারণা করা হচ্ছে, ফটোগ্রাফির জন্য সেরা এই ফোন বাজারে ছাড়া হবে খুব প্রতিযোগিতামূলক দামে। শাওমির ফোনের দাম এমনিতেও বাজারের অন্যান্য ফোনের তুলনায় একটু কমই থাকে।

শাওমির প্রকাশিত মি সিসি ৯ প্রো ফোনের ছবিতে দেখা গেছে, নীল রঙের এই ফোনের পিছনের দিকে ৫টি ক্যামেরা রয়েছে। দেখতে আকর্ষণীয় এই ফোন নভেম্বরের ৫ তারিখ লঞ্চ করা হবে বলে জানা গেছে। তাহলে ৫ তারিখ কি ৫ ক্যামেরা আর ৫এক্স অপটিক্যাল জুমের নির্দেশক? ৫ তারিখের মেগা ইভেন্টে শাওমির নতুন স্মার্টওয়াচ এবং স্মার্ট টিভিরও ঘোষণা দেয়া হবে। চমক হিসেবেই হয়তো নতুন এই ফোনের স্পেসিফিকেশন বা অন্যান্য ফিচার প্রকাশ করা হয়নি।


ঢাকা/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন