ঢাকা, বৃহস্পতিবার, ২৯ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পাবজির সচেতনতায় কাজ করবে ‌‘পাবজিএমসিবিডি’

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৫ ১:৫৪:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৫ ১:৫৯:৫১ পিএম

পাবজি মোবাইল গেম বর্তমানে বিশ্বের শুধু জনপ্রিয় গেম না, মোবাইল গেমিং প্ল্যাটফর্ম এর সবচেয়ে বড় প্রতিযোগিতামূলক গেম। কিশোর, তরুণ থেকে শুরু করে প্রাপ্ত বয়স্করাও গেমটি খেলে থাকে। এটি কারো জন্য শুধুই বিনোদন, কারো জন্য প্রফেশনাল ক্যারিয়ার।

তাছাড়া এই পাবজি মোবাইলকে ঘিরেই গড়ে উঠছে নানা কমিউনিটি, ক্রিয়েটরস এবং বিজনেস। বাংলাদেশেও এর প্রভাব কম নয়। বাংলাদেশেও গড়ে উঠেছে পাবজি মোবাইলের অনেক কমিউনিটি। পাবজি মোবাইল কমিউনিটি বাংলাদেশ (পাবজিএমসিবিডি) এমনই একটি নাম। যারা দেশে পাবজির সচেতনতায় কাজ করছে। সবার কাছে তুলে ধরছে এর ভালো ও খারাপ দিকগুলো।

পাবজি মোবাইলকে ঘিরে নানা নেতিবাচক আশঙ্কার পরিপ্রেক্ষিতে গত ১৯ অক্টোবর কয়েক ঘণ্টা বন্ধ রাখা হয় এই গেমটি। পরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার ফেসবুক স্ট্যাটাসে জানান পাবজি গেমটি চালু করে দেয়া হয়েছে। পাবজি মোবাইল কমিউনিটি বাংলাদেশের প্রতিনিধিরা সম্প্রতি মন্ত্রীর সঙ্গে এই বিষয়টি নিয়ে দেখা করেন।

মোস্তাফা জব্বার তাদের বলেন, এই গেমিং কমিউনিটিতে পিতা-মাতার গাইডলাইন নিয়ে যেন সচেতনতামূলক ক্যাম্পেইন করা হয়। যাতে সকলে মোবাইল গেমিং এর ভালো ও খারাপ দুটো বিষয়ে অবগত থাকতে পারে। মোবাইল গেমিং আসক্তি নিয়ে করণীয় বিষয় সম্পর্কে যেন অভিভাবকরাও জানতে পারে।

পাবজি মোবাইল কমিউনিটি বাংলাদেশে পক্ষে মন্ত্রীর সঙ্গে দেখা করেন গ্রুপের অ্যাডমিন মো. আলিউর রাহমান সোহান, মো. রাশিদ উদ জামান রাশিদ ও সামিউল হাসান মাহিন সহ কয়েকজন তরুণ।

তারাও মন্ত্রীকে এই বিষয়ে আশ্বস্ত করেন। তারা জানান, পাবজি নিয়ে এখন থেকে দেশে সব সময় সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করা হবে। এর ভালো দিকগুলো গেমারদের কাছে তুলা ধরা হবে এবং এর খারাপ দিকও তুলা ধরা হবে।

 

ঢাকা/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন