ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

গুগল প্লে-তে রূপকথার তৃতীয় গেম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ৫ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গুগল প্লে-তে রূপকথার তৃতীয় গেম

‘স্পেস কলাইডার’ ও ‘ডিফেন্ড দ্য আর্থ’ এর পর গুগল প্লে-তে প্রকাশ পেয়েছে ওয়াসিক ফারহান রূপকথার নির্মিত নতুন গেম ‘অ্যালিয়েন ব্যাটেলস’। অ্যাকশন ও আর্কেড ঘরনার এই টপ ডাউন স্পেস শ্যুটার গেমটির রয়েছে ১০টি ধাপ।

গেমটিতে মহাকাশে ঘাঁটি স্থাপন করা অ্যালিয়েনদের ডেরাকে উড়িয়ে দিতেই খেলোয়াড়কে তার স্পেস ফাইটার বিমান নিয়ে এগিয়ে যেতে হয় ধাপে ধাপে। শেষ ধাপে লড়াই করতে হয় অ্যালিয়েন বসের সঙ্গে। তাকে পর্যুদস্ত করেই পাইলট পৃথিবীবাসিকে রক্ষা করে অ্যালিয়েনের হামলা থেকে। গেমটি ডাউনলোড ঠিকানা - অ্যান্ড্রয়েড প্লাটফর্মের যেকোনো মোবাইলেই খেলা যায় গেমটি।

গেমটি ডাউনলোড করা মাত্রই খেলোয়াড় এর শব্দ দ্যোতনায় মহাকাশ যুদ্ধের বার্তা পাবেন। প্লেগেমে দিয়ে তালাবন্ধ একেকটি ধাপ জয় করে, তবেই পরবর্তী ধাপে যেতে পারবেন। আর যুদ্ধকালীন সময়ে সংগৃহিত পয়েন্ট দিয়ে প্লেনের গতি ও ক্ষমতা বাড়াতে পারবেন। পয়েন্ট ব্যবহার করে আহত যোদ্ধার চিকিৎসা করা, নতুন বিমানও কিনতে পারবেন।

প্রসঙ্গত, কোনো প্রতিষ্ঠানিক শিক্ষা ছাড়াই শৈশব থেকে কম্পিউটার প্রোগ্রামার হিসেবে বিশ্বজুড়ে খ্যাতি পেয়ে এসেছে ওয়াসিক ফারহান রূপকথা। ছয় বছর বয়স হওয়ার আগেই বিশ্বের সর্বকনিষ্ঠ প্রোগ্রামের খেতাব পায় রূপকথা। যাচাই-বাছাই করে তাকে ২০১২ সালে এই খেতাব দিয়েছিল রিপলি’স বিলিভ ইট আর নট।  রূপকথার বয়স এখন ১৩।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়