ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মেয়েদের জন্য উদ্ভাবনী বুটক্যাম্প

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ১৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেয়েদের জন্য উদ্ভাবনী বুটক্যাম্প

তথ্যপ্রযুক্তি ব্যবহার করে বিশ্বব্যাপী নানা সুযোগ উন্মোচিত হচ্ছে, যার সঙ্গে তাল মিলিয়ে চলার চেষ্টা করছে বাংরাদেশ। এ ধারা কেবল নিত্য নতুন কর্মবাজারই তৈরি করেনি, বরং একই সঙ্গে উদ্যোক্তাদের জন্যও সৃষ্টি করে নতুন দিগন্ত উন্মোচনের।

তথ্যপ্রযুক্তি কাজে লাগিয়ে উদ্যোক্তা হতে আগ্রহী কিংবা এরই মধ্যে উদ্যোক্তা হয়েছেন এমন নারীদের জন্য আয়োজন করা হচ্ছে গার্লস উদ্ভাবনী বুটক্যাম্প। এই আয়োজনে ৫০ জন নারী শিক্ষার্থী ও উদ্যমী তরুণীকে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে কীভাবে একটি ধারণাকে স্টার্টআপে রূপ দেওয়া যায় তার সহায়তা দেওয়া হবে। আগামী ২৮ থেকে ৩০ নভেম্বর ঢাকার লালামাটিয়াতে এই আবাসিক ক্যাম্পটি অনুষ্ঠিত হবে।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক ও এনাবলিং সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল ফর বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে এই ক্যাম্প অনুষ্ঠিত হবে। আইসিটি মন্ত্রণালয়ের স্টার্টআপ বাংলাদেশ এতে জ্ঞান সহযোগিতা দেবে।

বিশ্ববিদ্যালয় পড়ুয়া কিংবা উত্তীর্ণ যেকোনো মেয়ে এই ক্যাম্পে অংশ নেওয়ার জন্য আবেদন করতে পারবে। নির্ধারিত ফরমে আবেদনের পর অনলাইন টেস্ট ও ফোন ইন্টারভিউ-এর মাধ্যমে চূড়ান্তভাবে অংশগ্রহণকারীদের নির্বাচিত করা হবে। ক্যাম্পে অংশ নেওয়ার জন্য কোন ফি-এর প্রযোজন হবে না।

ক্যাম্পের বিভিন্ন সেশনে উপস্থিত থাকবেন জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা, সহজ ডটকমের উদ্যোক্তা মালিহা কাদির, মার্ক অ্যান্ড স্পেন্সারের কান্ট্রি ডিরেক্টর স্বপ্না ভৌমিক, উদ্যোক্তা রিজওয়ানা খান, সৈয়দা নাবিলা মাহবুব, আছিয়া নীলা, শওকত হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

অংশগ্রহণ ও বিস্তারিত তথ্যের জন্য ভিজিট:


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়