ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বছরের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বছরের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপস

২০১৯ সালে প্লে স্টোর থেকে সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া অ্যাপস, মুভি, টিভি শো, ই-বুক এবং অডিও বুকের তালিকা প্রকাশ করেছে গুগল। এর পাশাপাশি ইউজার এবং এডিটর চয়েজ তালিকাও প্রকাশ করেছে।

গুগল প্লে স্টোর ব্যবহারকারীরা প্রতিটি ক্যাটাগরিতে ভোট দিয়ে তাদের পছন্দের ডাউনলোড কনটেন্ট নির্বাচন করেছেন। ব্যবহারকারীদের ভোটে সর্বাধিক ডাউনলোড হওয়া গেমের তালিকায় শীর্ষে রয়েছে ‘কল অব ডিউটি : মোবাইল’। আর অ্যাপের ক্ষেত্রে সর্বাধিক ভোট পেয়ে শীর্ষে রয়েছে ‘গ্লিজক্যাম’। ভিডিও এডিটিং অ্যাপ গ্লিজক্যাম এর মাধ্যমে ৯০ শতকের স্টাইল ইফেক্ট যুক্ত করা যায়। মুভি ডাউনলোডে সর্বাধিক ভোট পেয়েছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ এবং ই-বুকের ক্ষেত্রে ‘স্কেয়ারি স্টোরিজ টু টেল ইন দ্য ডার্ক’।

অন্যদিকে প্লে স্টোরের এডিটররা ‘অ্যাবলো’কে বছরের সেরা অ্যাপ হিসেবে নির্বাচন করেছেন। এই অ্যাপটি বিদেশি সংস্কৃতি বুঝতে এবং ভাষার প্রতিবন্ধকতা সত্ত্বেও লোকজনকে সংযুক্ত হতে সহায়তা করে। মেসেজিং এবং ভিডিও চ্যাটিং সুবিধার এই অ্যাপটি বিশ্বব্যাপী নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হওয়ার সুবিধা দিয়ে থাকে। অন্য কোনো ভাষার মানুষের জন্য ভিডিও চ্যাটিংয়ের সময় স্বয়ংক্রিয়ভাবে সাবটাইটেল প্রদর্শন করে অ্যাপটি। আর মোবাইল গেমিংয়ে ‘কল অব ডিউটি : মোবাইল’কে এডিটররাও বছরের সেরা গেম হিসেবে নির্বাচন করেছেন।

২০১৯ সালে প্লে স্টোরে সর্বাধিক বিক্রিত তালিকার শীর্ষে রয়েছে- মুভির ক্ষেত্রে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’, টিভির শোয়ের ক্ষেত্রে ‘গেম অব থ্রোনস’, ই-বুকের ক্ষেত্রে ই এল জেমসের ‘দ্য মিসটার’ এবং অডিও বুকের ক্ষেত্রে মিশেল ওবামার ‘বিকামিং’।

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়