ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আইসিটি বিভাগের উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরি মেলা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ১১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইসিটি বিভাগের উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরি মেলা

প্রতিবন্ধী ব্যক্তিদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে কর্মসংস্থান নিশ্চিত করার লক্ষ্যে আইসিটি বিভাগের নেতৃত্বে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল আয়োজন করেছে ‘প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরি মেলা ২০২০’।

আজ শনিবার সকাল ৮টা থেকে চাকরিপ্রার্থী প্রতিবন্ধী ব্যক্তিদের রেজিস্ট্রেশনের মাধ্যমে চাকরি মেলা কার্যক্রম শুরু হয় এবং বিকেল ৫টা পর্যন্ত এ মেলা চলে।

রাজধানীর আগারগাঁওস্থ এনজিও বিষয়ক ব্যুরোর ভবন প্রাঙ্গণে সকাল ১০টায় এ মেলার উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম ও এনজিও বিষয়ক ব্যুরোর মহাপচিালক কে এম আব্দুস সালাম। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব।

মেলায় প্রায় ৫০০ জন চাকরিপ্রার্থী প্রতিবন্ধী ব্যক্তি অংশগ্রহণ করেন। এ মেলায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য), বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ), ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই), সাইবার ক্যাফে ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (সিসিওএবি), আইসিটি শিল্পের কিছু চাকরিদাতা প্রতিষ্ঠান এবং এনজিও সহ মোট ৩৭টি নিয়োগকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। এছাড়া একটি স্টলে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য উদ্ভাবিত সফটওয়্যার ও হার্ডওয়্যার টুলস প্রদর্শন করা হয়।

চাকরি মেলাটি সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজঅ্যাবিলিটি (সিএসআইডি) ও এনজিও বিষয়ক ব্যুরোর সহযোগিতায় অনুষ্ঠিত হয়।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়