ঢাকা, শনিবার, ৯ ফাল্গুন ১৪২৬, ২২ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

স্টার্টআপ ওয়ার্ল্ডকাপ বাংলাদেশ পর্বের ৮ ফাইনালিস্ট নির্বাচিত

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-০৪ ৯:৫১:৩৫ পিএম     ||     আপডেট: ২০২০-০২-০৪ ৯:৫১:৩৫ পিএম

‘স্টার্টআপ ওয়ার্ল্ডকাপ ২০২০’ এর আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশ পর্বের ফাইনালে লড়বে ৮ স্টার্টআপ। বাংলাদেশ পর্বে বিজয়ী দল সিলিকন ভ্যালিতে বাংলাদেশের হয়ে প্রতিনিত্ব করার এবং এক মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ পুরস্কার জিতে নেয়ার সুযোগ পাবে।

বাংলাদেশ পর্বে অংশ নিতে দেড় শতাধিক স্টার্টআপ আবেদন করে। অনলাইন স্ক্রিনিং রাউন্ড এবং প্রিলিমিনারি জাজিং রাউন্ড শেষে বাংলাদেশ পর্বের চূড়ান্ত প্রতিযোগিতার জন্য দেশের সেরা ৮ স্টার্টআপকে নির্বাচিত করা হয়েছে। ইংরেজি নামের ক্রমানুসারে নির্বাচিত স্টার্টআপগুলো হলোঃ অল্টারইয়্যুথ কুকআপস, গেজ, পার্কিং কই, পোষাপেটস, সিগমিন্ড ডট এআই, তরুণ ডিজিটাল এবং ট্রাক লাগবে।

বিশ্বের সর্ববৃহৎ স্টার্টআপ প্রতিযোগিতা ‘দ্য স্টার্টআপ ওয়ার্ল্ডকাপ’- এ অংশ নিতে এ বছর বাংলাদেশসহ ছয় উপমহাদেশের ৪৬ এর অধিক দেশে আঞ্চলিক স্টার্টআপ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সকল আঞ্চলিক পর্বের বিজয়ীরা আগামী মে মাসে সান ফ্রান্সিসকোতে সেমি ফাইনাল এবং চূড়ান্ত প্রতিযোগিতায় এক মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ পুরস্কারের জন্য লড়বে।

মুজিববর্ষ উৎযাপনের জন্যে এবার স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ বাংলাদেশ আঞ্চলিক পর্ব বড় পরিসরে আয়োজন করা হয়েছে। আন্তর্জাতিক এ প্রতিযোগিতার বাংলাদেশ পর্ব যৌথভাবে আয়োজন পররাষ্ট্র মন্ত্রণালয়, আইসিটি ডিভিশন, ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব), ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন (আইপিসি) এবং পাওয়ার্ড বাই ইজেনারেশন।

আগামী ৮ ফেব্রুয়ারি রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে স্টার্টআপ ওয়ার্ল্ড কাপের অংশ হিসেবে দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন এবং বাংলাদেশ পর্বের চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যেখানে সেরা ৮ স্টার্টআপ আন্তর্জাতিক বিচারকদের সামনে তাদের স্টার্টআপকে তুলে ধরবেন। অনুষ্ঠানে উপস্থিত থাকতে আগ্রহীরা এই লিংক (https://www.bagdoom.com/swc) থেকে অনুষ্ঠানের নিবন্ধন পাস গ্রহণ করতে পারবেন।


ঢাকা/ফিরোজ