ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গুগল ম্যাপসের ভুলে নদীতে পড়ে গেলেন ব্যক্তি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৯, ১১ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গুগল ম্যাপসের ভুলে নদীতে পড়ে গেলেন ব্যক্তি

অপরিচিত কোনো স্থানে গেলে ঠিকানা খুঁজে বের করতে গুগল ম্যাপস অ্যাপের জুড়ি নেই।

যেখানেই যাওয়ার ইচ্ছা হোক না কেন, ম্যাপসে সার্চ করলে সঙ্গে সঙ্গে দেখা যায় নির্দিষ্ট পথ। এক কথায়, অপরিচিত স্থানে ঠিকানা খুজঁতে গুগল ম্যাপস আলাদিনের প্রদীপসম কাজ করে।

কিন্তু জনপ্রিয় এই নেভিগেশন অ্যাপটিকে সম্প্রতি একজনের নিকট-মৃত্যুর অভিজ্ঞতার জন্য দায়ী করা হয়েছে।
মিরর অনলাইনের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের এক ব্যক্তি বরফঢাকা মিসিসিপি নদীর ওপারে পায়ে হেঁটে যাওয়ার চেষ্টা করেছিলেন। ওই ব্যক্তি দাবি করেন যে, গুগল ম্যাপস তাকে বলেছিল এটি দ্রুততম রাস্তা।

যখন তিনি বরফঢাকা নদীর ওপর দিয়ে হাঁটা শুরু করেন, বরফ ভেঙে যাওয়ায় তিনি হিমশীতল পানিতে পড়ে যান। তার সৌভাগ্য যে, স্থানীয় দমকল বাহিনী তার ফোন কলে দ্রুত ঘটনাস্থলে এসে নদী থেকে তাকে উদ্ধার করেছে। জানা গেছে, এ ঘটনার পর ওই ব্যক্তি হাইপোথারমিয়াতে আক্রান্ত হোন।

লোকটি যদিও এ ঘটনার জন্য গুগল ম্যাপসকে দোষারোপ করেছেন কিন্তু দমকল বাহিনী জানিয়েছে, গুগল ম্যাপস তাকে নদীর ওপর দিয়ে যেতে বলেছে এটা আদতে হতে পারে না। এর পরিবর্তে, গুগল ম্যাপস হয়তো তাকে নিকটবর্তী স্টোন আর্চ ব্রিজ দিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিল।

যা হোক, আপনি যদি গুগল ম্যাপসে কোনো ত্রুটি খুঁজে পান, যেমন রাস্তার লোকেশন ভুল দেখানো, নির্দিষ্ট রাস্তা খুঁজে না পাওয়া বা রাস্তার নামে ভুল থাকা, তাহলে তা গুগলকে জানানোর সহজ একটি উপায় রয়েছে। 

গুগলকে জানাতে যা করতে হবে তা হচ্ছে- গুগল ম্যাপসে প্রবেশ করুন, বাঁ দিকে উপরে থাকা মেন্যু অপশনে যান, সেন্ড ফিডব্যাক অপশনে ক্লিক করুন, এবার আপনি যে ক্ষেত্রে মতামত দিতে চান তা নির্বাচন করুন এবং নির্দেশনাগুলো অনুসরণ করুন, সাবমিট-এ ক্লিক করুন।

পড়ুন :


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়