ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশি অ্যাপস আপলোডের সুযোগ দিচ্ছে হুয়াওয়ে

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ৪ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশি অ্যাপস আপলোডের সুযোগ দিচ্ছে হুয়াওয়ে

বিশ্বব্যাপী নিরাপদ ও সুরক্ষিত ইকোসিস্টেম গড়ে তুলতে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। এরই অংশ হিসেবে নিজস্ব অ্যাপ গ্যালারিতে ৫৫ হাজারের বেশি অ্যাপস যুক্ত করা হয়েছে। পুরো ইকোসিস্টেম সমৃদ্ধির জন্য ১৩ লাখ ডেভেলপার ও ৩ হাজার প্রকৌশলী নিরলসভাসে হুয়াওয়ের সাথে কাজ করছেন।

বিশ্বের শীর্ষ তিনটি অ্যাপ মার্কেটপ্লেসের একটি হুয়াওয়ের অ্যাপ গ্যালারি। এটির বর্তমানে ১৭০টি দেশ অথবা অঞ্চলে ৪০ কোটির বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

সম্প্রতি বাংলাদেশের বাজারে উন্মোচন করা হয় হুয়াওয়ের বহুল আলোচিত এইচএমএস সমর্থিত ফ্লাগশিপ স্মার্টফোন মেট ৩০ প্রো।

অনুষ্ঠানে হুয়াওয়ের পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশে ৩০ লাখের বেশি হুয়াওয়ে এবং অনার ব্র্যান্ডের স্মার্টফোনে হুয়াওয়ের অ্যাপ গ্যালারি প্রি-ইনস্টল রয়েছে। এখন পর্যন্ত দেশে অ্যাপ গ্যালারির সক্রিয় গ্রাহক রয়েছেন চার লাখেরও বেশি।

হুয়াওয়ে বাংলাদেশ আরো জানায়, বিশ্বের অন্যান্য দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও জনপ্রিয় অ্যাপগুলো অ্যাপ গ্যালারিতে আপলোডের কাজ চলছে। তাই কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান চাইলে তার অ্যাপটি আপলোড করে সারাবিশ্বে হুয়াওয়ে ব্যবহারকারীদের কাছে পৌঁছে দিতে পারেন। ইতোমধ্যে ইউটিলিটি, ব্যাংকিং, শিক্ষা, সংবাদ, ই-কমার্স, বিনোদনসহ সব ক্যাটাগরির অ্যাপস আপলোডের কাজ চলছে।

খুব শিগগিরই বাংলাদেশের গ্রাহকদের জন্য রাইড শেয়ার, মোবাইল ব্যাংকিং, সরকারি-বেসরকারি অ্যাপসহ প্রয়োজনীয় সব অ্যাপস হুয়াওয়ে অ্যাপ গ্যালারিতে যুক্ত করা হবে। ফলে ব্যবহারকারীরা অচিরেই একটা সমৃদ্ধ অ্যাপ গ্যালারির সব সেবা উপভোগ করতে পারবেন।

অ্যাপ রেজিস্ট্রার ও আপলোডের জন্য ভিজিট: http://developer.huawei.com/consumer/en অথবা । 

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়