ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দেশের বাজারে অপোর নতুন ফ্ল্যাগশিপ ফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ৪ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশের বাজারে অপোর নতুন ফ্ল্যাগশিপ ফোন

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো দেশের বাজারে নিয়ে এলো নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন এফ১৫। ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আয়োজিত এক অনুষ্ঠানে স্লিম ডিজাইনের এই স্মার্টফোনটি দেশের বাজারে আনার ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশ এইডি’র ব্যবস্থাপনা পরিচালক ডেমন ইয়াং, অভিনেতা আরেফিন শুভ, রবি আজিয়াটার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (মার্কেট অপারেশন) মো. মেহেদি হাসান, অপো বাংলাদেশ এইডি’র ব্র্যান্ড ডিরেক্টর আইয়োনো লিউ, পিআর ও মার্কেটিং ম্যানেজার ইফতেখার সানি, মিডিয়া ম্যানেজার তেহসিন মুসাভি প্রমুখ।

অনুষ্ঠানে অপো বাংলাদেশ এইডি’র ব্যবস্থাপনা পরিচালক ডেমন ইয়াং বলেন, ‘বর্তমান সময়ে তরুণ প্রজন্মের প্রতিদিনের জীবন ও কাজকর্ম স্মার্টফোন নির্ভর। হালের সব ধরনের ফিচারে ভরা এফ সিরিজের আগের ফোনগুলো ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। তরুণদের চাহিদার কথা বিবেচনা করেই আমরা এফ সিরিজের নতুন ফোন এনেছি।’

মোবাইল ফটোগ্রাফি অভিজ্ঞতাকে আরো উন্নত করতে অপো এফ১৫ ফোনে রয়েছে ৪টি রিয়ার ক্যামেরা। ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সাথে রয়েছে ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের মনো লেন্স। আর সেলফির জন্য সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।

ফোর-ইন-ওয়ান-পিক্সেল কম্বিনেশন প্রযুক্তি থাকায় ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরার মাধ্যমে আরো স্পষ্ট ও ঝকঝকে ছবি তোলা যাবে। ওয়াইড অ্যাঙ্গেল মোডে সরাসরি অটোফোকাসের মাধ্যমে মাত্র ৩ সেন্টিমিটারের দূরত্বে ম্যাক্রো অপশন ব্যবহার করা যাবে। দ্রুতগতির শাটার স্পিডে তোলা যাবে কাছাকাছি কোনো বস্তুর ছবি যেমন- ফুল, পোকামাকড় এমনকি শিশিরের ছবিও।

এছাড়াও নাইট পোর্ট্রেট মোডের মাধ্যমে অন্ধকারেও চমৎকার পোর্ট্রেট ফোটোগ্রাফি করা যাবে। পোর্ট্রেট এইচডিআর-এর কল্যাণে সরাসরি সূর্যের আলো বিপরীতেও স্বয়ংক্রিয়ভাবে একাধিক ছবি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মাধ্যমে একীভূত করে অনেক বেশি ঝকঝকে পোর্টেট তোলা যাবে।

উন্নত পারফরম্যান্স নিশ্চিতে ফোনটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম, মিডিয়াটেক হেলিও পি৭০ অক্টা কোর প্রসেসর ও ১২৮ জিবি রম। এছাড়া ৯০.৭ শতাংশ স্ক্রিন টু বডি রেশিওর ৬.৪ ইঞ্চি ফুলএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে গেমিং ও বিনোদনে নতুন মাত্রা যোগ করবে। ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট আনলক ৩.০ থাকায় মাত্র ০.৩২ সেকেন্ডে ডিভাইসটি আনলক করা যাবে।

অপো এফ১৫ ফোন দীর্ঘ সময় ব্যবহার নিশ্চিতে এতে রয়েছে ৪০০০এমএএইচ ব্যাটারি। ভোক ফ্ল্যাশ চার্জ ৩.০ প্রযুক্তি থাকায় মাত্র ৫ মিনিটে ১০ শতাংশ চার্জ করা যাবে ফোনটি, আর ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ করা যাবে।

ফোনটিতে আরো থাকছে গেম বুস্ট ২.০। এর ফলে পাবজি, কল অব ডিউটি কিংবা অ্যাসফল্ট ৯-এর মতো হাই গ্রাফিক্সের গেমগুলোর ক্ষেত্রে আরো উন্নত পারফরম্যান্স পাওয়া যাবে। মাত্র ৭.৯ মিলিমিটার পুরুত্বের এই স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৯.০ (পাই) ভিত্তিক কালার ওএস ৬.১.২।

অপো এফ১৫ দেশের বাজারে পাওয়া যাবে মাত্র ২৬,৯৯০ টাকায়। লাইটনিং ব্ল্যাক এবং ইউনিকর্ন হোয়াইট- এ দুই রঙে এটি পাওয়া যাবে। স্মার্টফোনটির প্রি-বুকিং দেওয়া যাবে ৪ মার্চ থেকে, যা চলবে ১১ মার্চ পর্যন্ত। বাজারে পাওয়া যাবে ১২ মার্চ থেকে। এছাড়া রবি-এয়ারটেলের গ্রাহকদের জন্য স্মার্টফোনটির সাথে রয়েছে ১০ জিবি ফ্রি ইন্টারনেট বান্ডেল অফার। এর পাশাপাশি প্রতিবার ইন্টারনেট বান্ডেল ক্রয়ে পাওয়া যাবে বোনাস।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়