ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টিকটকের স্কাল ব্রেকিং চ্যালেঞ্জ নিয়ে সতর্কতা

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টিকটকের স্কাল ব্রেকিং চ্যালেঞ্জ নিয়ে সতর্কতা

জনপ্রিয় সোশ্যাল অ্যাপ টিকটক। তবে এই অ্যাপের নামে এর আগেও দুর্নাম ছড়িয়েছে জীবনঘাতী হওয়ার কারণে। অনেকে ট্রেন কিংবা উঁচু ছাদে টিকটকের জন্য ভিডিও বানাতে গিয়ে হারিয়েছেন নিজের জীবন।

এবার টিকটকের ব্যবহারকারীরা হাজির নতুন চ্যালেঞ্জ নিয়ে, যার নাম স্কাল ব্রেকিং চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জে দেখা যায়, তিনজন একসাথে দাঁড়িয়ে লাফায়। এক পর্যায়ে মাঝের জনকে বাকি দুজন ল্যাং মেরে ফেলে দেয়। এটাই স্কাল ব্রেকিং চ্যালেঞ্জ।

সম্প্রতি এই চ্যালেঞ্জ করতে গিয়ে অনেক শিশু আহত হয়েছে। যদিও এগুলো প্রাঙ্ক। কিন্তু অনেকেই তা বোঝে না। ফলে যথাযথ প্রস্তুতি ছাড়াই এ ধরনের ভয়ানক চ্যালেঞ্জ নিতে প্রস্তুত হয়ে যায়। ফলে ঘটে দুর্ঘটনা।

বিশেষজ্ঞরা এ ব্যাপারে অভিভাবকদের সচেতন হওয়ার আহবান জানিয়েছেন যাতে তাদের সন্তানেরা এসব চ্যালেঞ্জে অংশ না নেয়। কেননা এ ধরনের চ্যালেঞ্জে আহত হওয়ার ঝুঁকি থাকে অনেক।

অনেকেই লাইক বা বেশি ভিউ পাওয়ার জন্য অনেক ঝুঁকিপূর্ণ ভিডিও বানাতে চান। অথচ ধরনের ভিডিও বানাতে গিয়ে প্রাণ হারানোর সংখ্যাও নেহায়েত কম না। কিন্তু তারপরেও এ ধরনের ঝুঁকিপূর্ণ ভিডিও বানানো বন্ধ হয়নি।

টিকটক কর্তৃপক্ষও এক বিবৃতিতে জানিয়েছে, ‘আমরা এমন কোনো ভিডিও উৎসাহিত করি না যা দুর্ঘটনার অনুকরণ করে বা আহত করতে পারে।’ টিকটক কর্তৃপক্ষ জানায়, তারা দ্রুতই এ ধরনের ভিডিও সরিয়ে দেবে যা মানুষকে আহত করতে পারে বা যার দ্বারা দুর্ঘটনা ঘটতে পারে।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়