ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

করোনাভাইরাস হটলাইন নম্বরে বিনামূল্যে কল সুবিধা দিচ্ছে বাংলালিংক

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৭, ১০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনাভাইরাস হটলাইন নম্বরে বিনামূল্যে কল সুবিধা দিচ্ছে বাংলালিংক

দেশে করোনাভাইরাস প্রতিরোধের ব্যবস্থাকে আরো কার্যকর করার লক্ষ্যে করোনাভাইরাস হটলাইন নম্বরে বিনামূল্যে কলের সুবিধা চালু করেছে বাংলালিংক।

করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে বা এ সম্পর্কিত যেকোনো তথ্যের জন্য সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এর হটলাইন নম্বরে (০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫) বাংলালিংক গ্রাহকরা বিনামূল্যে কল করতে পারবেন। এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগত যাত্রীদের আইভিআর ভিত্তিক সার্ভে ব্যবস্থার উন্নয়নে আইইডিসিআর-কে সহায়তা করছে বাংলালিংক।

করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব একটি বৈশ্বিক সংকটে পরিণত হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুসারে, এ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ১০০টিরও বেশি দেশ। করোনাভাইরাসের সম্ভাব্য প্রভাব বিবেচনা করে ইতোমধ্যেই সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে সরকার। সম্প্রতি বাংলাদেশে কয়েকজন করোনাভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হওয়ার পর সরকার প্রতিরোধমূলক ব্যবস্থা আরো জোরদার করেছে।

বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, ‘একটি সামাজিক দায়বদ্ধ কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে আমরা করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতিকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করছি। এছাড়া আমাদের অবস্থান থেকে এর প্রাদুর্ভাব রোধে সরকারকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের প্রতিশ্রুতি প্রদান করছি আমরা। আমাদের গ্রাহকরা যাতে আরও সহজে হটলাইন সেবা গ্রহণ করে স্বাস্থ্যসেবা কর্তৃপক্ষের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ পেতে পারে সেজন্য আমরা তাদেরকে এই সেবা বিনামূল্যে প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছি।’



ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়