ঢাকা, শনিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

অ্যাপল অ্যাপ স্টোরে প্রকাশ পেল ইভ্যালি অ্যাপ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০১ ২:৪৬:০২ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০১ ৩:৪৭:০৩ পিএম

গুগল প্লে-স্টোরের পর এবার অ্যাপল অ্যাপ স্টোরেও প্রকাশ পেল দেশীয় ই-কমার্স ভিত্তিক মার্কেটপ্লেস ইভ্যালি অ্যাপ। এর মাধ্যমে জনপ্রিয় প্রযুক্তি ব্র্যান্ড অ্যাপলের বিভিন্ন ডিভাইস ব্যবহার করেও ইভ্যালিতে কেনাকাটা করা যাবে।

ইভ্যালি সূত্রে জানা যায়, আইওএস অপারেটিং সিস্টেমের জন্য নির্মিত এই অ্যাপ ইতিমধ্যে প্রায় আড়াই হাজার বার ডাউনলোড করা হয়েছে। অপারেটিং সিস্টেম আইওএস ১১ এবং এর পরবর্তী সকল ভার্সনের অপারেটিং সিস্টেমে পরিচালিত যেকোনো আইফোন, আইপ্যাড এবং আইপ্যাড টাচ ডিভাইসে ব্যবহার করা যাবে অ্যাপটি।

অ্যাপটি সম্পর্কে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেল বলেন, আমরা এমন একটি সময়ে এই অ্যাপটি উন্মুক্ত করলাম যখন দেশ এবং পুরো বিশ্ব করোনার বিরুদ্ধে যুদ্ধ করছে। মানুষজনকে ঘরে থাকতে বলা হচ্ছে। এমন সময়ে নাগরিকদের বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দিচ্ছে ইভ্যালি এক্সপ্রেস শপ। কিন্তু অনেক গ্রাহকই আছেন যারা অ্যাপলের বিভিন্ন ধরনের ডিভাইস ব্যবহার করেন। তারা এই প্রয়োজনের মুহুর্তে মোবাইল থেকে ইভ্যালি প্ল্যাটফর্মের সুবিধাগুলো নিতে পারছিলেন না। আমরা আশা করি, দেশের হাজারো আইফোন ব্যবহারকারী সর্বোপরি অ্যাপল ডিভাইস ব্যবহারকারী এখন আরো বেশি উপকৃত হবেন।

অ্যাপল স্টোরে দেখা গেছে, ২১.৮ মেগাবাইটের এই অ্যাপটি ইতিমধ্যে ৩.৮ স্টার রিভিউ অর্জন করেছে। অ্যাপ স্টোরে থাকা অনলাইন কেনাকাটার বিভিন্ন অ্যাপের মধ্যে ১৭৪ নম্বরে অবস্থান করছে ইভ্যালি অ্যাপ।

এদিকে গত বছরের জুলাইতে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য প্রথম অ্যান্ড্রয়েড ভিত্তিক অ্যাপ চালু করে ইভ্যালি। গুগল প্লে-স্টোরের সেই অ্যাপটি ইতিমধ্যে প্রায় ১০ লাখ বারের বেশি বার ডাউনলোড করা হয়েছে। ৪৩ হাজারের বেশি রিভিউ নিয়ে অ্যাপটির রেটিং ৪.৫ স্টার।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৬ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সম্পূর্ণ দেশীয় বিনিয়োগে প্রতিষ্ঠিত ইভ্যালি ডটকম ডটবিডি। এখন পর্যন্ত মার্কেটপ্লেসটিতে প্রায় ১৮ লাখ গ্রাহক এবং ২০ হাজার বিক্রেতা রয়েছেন।

 

ঢাকা/ফিরোজ

     
 

ট্যাগ :