ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লকডাউনে ভাইবারে কল বেড়েছে ৪ গুণ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ২৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লকডাউনে ভাইবারে কল বেড়েছে ৪ গুণ

চ্যাট, ভয়েস কল ও ভিডিও কলের জনপ্রিয় অ্যাপ ভাইবার। কোভিড-১৯ প্রাদুর্ভাব শুরু হওয়ার পর পরিবার ও প্রিয়জনের সঙ্গে আরো ভালোভাবে যোগাযোগের সুবিধা দিতে অ্যাপটি বেশ কিছু নতুন ফিচার চালু করেছে। ফলে বিশ্বব্যাপী উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে এর ব্যবহারকারীর সংখ্যা।

গত দুই সপ্তাহে ভাইবারে গ্রুপ মেসেজ সেন্ট হয়েছে আগের থেকে ১৩৪ শতাংশ বেশি এবং গড়ে প্রত্যেক ভাইবার ব্যবহারকারীর গ্রুপ কল রিসিভের সংখ্যা বেড়েছে ৩৭০ শতাংশ। পাশাপাশি, কমিউনিটি এনগেজমেন্ট বেড়েছে ৭৮ শতাংশ।

লকডাউনের এ সময়ে ভাইবার অ্যাপে অডিও কলে একসাথে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়িয়ে ৫ জন থেকে ২০ জন করা হয়েছে।
এছাড়া অনেক দেশে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে মিলে ভাইবার বিশেষ কমিউনিটি তৈরি করেছে যেখানে ব্যবহারকারীরা এই মহামারি সংশ্লিষ্ট অফিসিয়াল ও সঠিক সব তথ্য পেতে পারেন। পাশাপাশি করোনাভাইরাস সম্পর্কে সবার ভ্রান্ত ধারণা দূর করতে ইউনিসেফ ইউ-রিপোর্টসের সাথে অ্যাপটি অফিশিয়াল ডাব্লিউ এইচও বট চালু করেছে, যার মাধ্যমে করোনাভাইরাস সম্পর্কিত হালনাগাদ সব তথ্য দ্রুততম সময়ে বাংলাসহ বিভিন্ন ভাষায় পাওয়া যাচ্ছে।

এ নিয়ে ভাইবারের প্রধান নির্বাহী জ্যামেল আগাওয়া বলেন, ‘এ প্রতিকূল সময়ে সবাই যেন তাদের পরিবার, স্বজন, বন্ধু, শিক্ষার্থী, শিক্ষক, সহকর্মীদের এবং অংশীদারদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখতে পারেন, সে লক্ষ্যে আমরাও পরিস্থিতির সাথে নিজেদের দ্রুত মানিয়ে নিয়ে কাজ করে যাচ্ছি। যোগাযোগের ক্ষেত্রে আমাদের ব্যবহারকারীরা আমাদের উপর নির্ভর করেন। তাই, তাদেরকে প্রিয়জনদের সাথে সুরক্ষিত উপায়ে কানেক্টেড রাখার মাধ্যমে ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে আমরা নিরলস কাজ করে যাবো।’


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়