ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাংলাদেশে ‘ট্রান্সপোর্ট সেফটি অ্যালায়েন্স’ গঠন করল উবার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৬, ৩০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বাংলাদেশে ‘ট্রান্সপোর্ট সেফটি অ্যালায়েন্স’ গঠন করল উবার

মহামারি করোনা পরিস্থিতিতে নিরাপদ রাইড শেয়ারিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে দেশে ট্রান্সপোর্ট সেফটি অ্যালায়েন্স (টিএসএ) গঠন করল উবার। এ উদ্যোগে যুক্ত হয়েছে ডিবিএল ফার্মা, যান্ত্রিক, ডেটল (রেকিট বেনকিসার) এবং ফ্রেশ টিস্যু।

নতুন গঠিত টিএসএ জোট রাইডারদের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং চালকদেরকে প্রয়োজনীয় স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী সরবরাহ করবে।

রাইড শেয়ারিং কোম্পানিটি জানিয়েছে, উবার এবং জোটের সহযোগীরা যান্ত্রিক-এর ডিস্ট্রিবিউশন পয়েন্ট থেকে চালকদেরকে স্বাস্থ্য নিরাপত্তা সামগ্রী যেমন মাস্ক, সাবান, টিস্যু এবং স্যানিটাইজার প্রদান করবে। চালকদেরকে ফ্রেশ টিস্যু বক্স এবং রেকিট বেনকিসার বিনামূল্যে ডেটল সাবান সরবরাহ করবে।

গত এপ্রিলে ডিবিএল ফার্মা ক্র্যাক প্লাটুন নামে একটি অফলাইন প্রজেক্টের পৃষ্ঠপোষকতা করে যার উদ্যোগে উবার চালকদের মাধ্যমে স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের জন্য বিনামূল্যে পরিবহণ সুবিধা এবং পিপিই সরবরাহ করা হয়েছিল। এবার চালকদের মাস্ক প্রদান করবে ডিবিএল।

টিএসএ গঠনের বিষয়ে উবারের বাংলাদেশ ও পূর্ব ভারতের প্রধান রাতুল ঘোষ বলেন, ‘মহামারি পরিস্থিতিতে অর্থনীতি সচল রাখতে, গ্রাহকদের সুরক্ষা নিশ্চিত করতে এবং #MoveWhatMatters অর্থাৎ যা কিছুই হোক সামনে এগিয়ে চলার প্রত্যয়ে উবার দৃঢ় প্রতিজ্ঞ। সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্য নিয়েই স্বনামধন্য প্রতিষ্ঠানগুলোর সাথে এই জোট গঠন করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘বরাবরের মতোই আমরা প্রযুক্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে বিনিয়োগ চালিয়ে যাব এবং সকল উবার ব্যবহারকারীদের সুরক্ষিত রাখতে সরকারি নির্দেশনাবলী মেনে চলবো।’

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়