ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

অ্যান্ড্রয়েড ফোনে সূর্যাস্তের ছবি ব্যবহারে সাবধান

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৩ ৬:২৬:৫৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৩ ৬:২৮:৪৯ পিএম

স্মার্টফোনের বাজারে অ্যান্ড্রয়েড অন্যতম জনপ্রিয় ফোন। কিন্তু আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে আপনার ফোনে কি ছবি দেখছেন সে ব্যাপারে এবার সতর্ক হতে পারেন। 

সোশ্যাল মিডিয়ায় সূর্যাস্তের সুন্দর একটি ছবি দেখা যাচ্ছে, কিন্তু এই ছবিটি ওয়ালপেপার হিসেবে ব্যবহার করলে অ্যান্ড্রয়েড ফোন ক্ষতিগ্রস্ত হতে পারে। 

টুইটারে এমন ঘটনা প্রকাশ করেছে আইস ইউনিভার্স। টুইটে জানিয়েছে, ‘সাবধান! এই ছবিটি ওয়ালপেপার হিসেবে কখনোই সেট করবেন না, বিশেষ করে স্যামসাং ফোন ব্যবহারকারীরা। এটি আপনার ফোনটিকে ক্ষতিগ্রস্ত করবে। কেউ যদি আপনাকে এই ছবিটি পাঠায় তাহলে এটিকে এড়িয়ে যান।’

জানা গেছে, ছবিটি ওয়ালপেপার হিসেবে অ্যান্ড্রয়েড ১০ চালিত ফোনে সেট করার পর ফোনের স্ক্রিন ক্রমাগত অন এবং অফ হতে থাকে। এমনকি এই সমস্যা সমাধানের জন্য ফ্যাক্টরি রিসেট পর্যন্ত দিতে হয়। সূর্যাস্তের ছবিটি ওয়ালপেপার হিসেবে ব্যবহার করে স্যামসাংয়ের পাশাপাশি নকিয়া এবং গুগল ফোন ব্যবহারকারীও একই সমস্যার মুখোমুখি হয়েছেন বলে জানিয়েছেন।

বিশেষজ্ঞদের মতে, এই ওয়ালপেপারের মধ্যে কিছু নির্দিষ্ট রঙের কাজ করা হয়েছে, যা ফোনের স্ক্রিনের সঙ্গে মানানসই নয়। এ কারণে ছবিটি ব্যবহার করায় ফোনে সমস্যা দেখা দিচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ছবিটি দেখতে পেলে তা ডাউনলোড করে ফোনে দেখা বা ওয়ালপেপার হিসেবে সেট না করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

 

ঢাকা/ফিরোজ