ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

১০ জুলাই থেকে বাংলাদেশ ইনোভেশন সামিট

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৮, ২৮ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
১০ জুলাই থেকে বাংলাদেশ ইনোভেশন সামিট

‘আজকের উদ্ভাবন, আগামীর সম্ভাবনা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশে চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ ইনোভেশন সামিট-২০২০’। এই সামিটের আয়োজন করেছে বাংলাদেশ ইনোভেশন ফোরাম। তবে বৈশ্বিক মহামারি করোনার কারণে এবার সামিট অনলাইনে অনুষ্ঠিত হবে।

আগামী ১০ এবং ১১ জুলাই, অনলাইনে এই সামিটে প্রায় বিশ সহস্রাধিকের উপর অংশগ্রহণকারী অংশ নিবেন বলে আয়োজকরা আশা করছেন। আয়োজনকে মূলত দুইভাগে ভাগ করা হয়েছে। একটিতে থাকছে বিজনেস সামিট এবং আরেকটিতে আইটি প্রফেশনালস মিটআপ। সম্মেলনটি এই দুই দিন দুপুর ৩টা থেকে শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলবে।

জানা গেছে, এই আয়োজনে প্রায় ৩০ জনের অধিক দেশীয় এবং আন্তর্জাতিক বক্তা কথা বলবেন। বর্তমান পরিস্থিতিতে প্রয়োজনীয় নানা পদক্ষেপ এবং আগামীর কর্মপরিকল্পনা কেমন হতে পারে তা নিয়ে কথা বলবেন তারা।

প্রতিটি সেশন এমন ভাবে সাজানো হচ্ছে যাতে একজন অংশগ্রহণকারী এবারের সম্মেলন থেকে স্কিল ডেভেলপমেন্ট, চাকরির বাজারে নিজেকে প্রস্তুতকরণ, বাংলাদেশে উদ্যোগের ক্ষেত্রে বিনিয়োগের সম্ভাবনা, গেম ডেভেলপমেন্ট, অনলাইন বিজনেসসহ প্রয়োজনীয় নানা বিষয়ে সম্যক ধারণা পেতে পারেন। এছাড়া বক্তারা আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভেলপমেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিংসহ স্থানীয় এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালসদের চাকরির বাজার ও চাকরিতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে কথা বলবেন।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, ‘তরুণ প্রজন্মের চাকরি কিংবা ব্যবসায় সফলতা আনার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা দিতে আমরা প্রতিবছর বাংলাদেশ ইনোভেশন সামিটের আয়োজন করে থাকি। আমরা খেয়াল করে দেখছি যে বর্তমানে এই কঠিন পরিস্থিতিতে অনেকেই হতাশ হয়ে পড়ছেন, নিজেদের কর্মপরিকল্পনা ঠিক করতে পারছেন না। আমি আশা করি এই সম্মেলন থেকে অংশগ্রহণকারীরা এই অবস্থায় নিজের মনোবল কিভাবে দৃঢ় রেখে আগামীর জন্য তৈরি হবে তার একটি দিক নির্দেশনা পাবে। সবার কথা বিবেচনায় রেখে এবারের সম্মেলন সম্পূর্ণ বিনামূল্যে করার উদ্যোগ নিয়েছি।’

এবারের সামিটে কো-পার্টনার হিসেবে থাকছে উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম ‘নিজের বলার মতো একটি গল্প’। সহযোগী হিসেবে থাকছে উইমেন অ্যান্ড ই-কমার্স, প্রাইডসিস ইআরপি, ক্রিয়েটিভ আইটি, রাইজআপ ল্যাবস, বেবিলন রিসোর্সেস। বাংলাদেশ ইনোভেশন সামিটে অংশগ্রহণের জন্য বিস্তারিত জানা যাবে এই লিংকে: https://bif.org.bd

 

ঢাকা/ফিরোজ/মারুফ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়