ঢাকা, শনিবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘বন্দুকযুদ্ধে’ নিহত হাসান পুলিশ কর্মকর্তা জালাল হত্যার আসামি

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২৩ ৬:৫১:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-৩০ ৪:৫১:৩৮ পিএম
‘বন্দুকযুদ্ধে’ নিহত হাসান পুলিশ কর্মকর্তা জালাল হত্যার আসামি
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরের পীরেরবাগে গোয়েন্দা পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবকের নাম মো. হাসান। তিনি ডিবি পুলিশ পরিদর্শক জালাল উদ্দিন হত্যার প্রধান সন্দেহভাজন আসামি ছিলেন।

মো. হাসানের মরদেহ ময়নাতদন্তের জন্য শুক্রবার বিকেল পর্যন্ত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ঢামেক) মর্গে ছিল।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া শাখার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোহাম্মদ ইউসুফ মিয়া রাইজিংবিডিকে বলেন, ‘বৃহস্পতিবার রাত ২টার দিকে পীরেরবাগ ৬০ ফুট রাস্তার ভাঙা ব্রিজ শাপলা হাউজিং এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এতে যে যুবক নিহত হয়েছে সে পুলিশ পরিদর্শক জালাল হত্যা মামলার প্রধান সন্দেহভাজন আসামি হাসান। তাকে ধরতেই সেদিন পুলিশ অভিযান পরিচালনা করে।’

অভিযানে অংশ নেওয়া একজন গোয়েন্দা কর্মকর্তা জানান, ঘটনাস্থল থেকে তিনটি পিস্তল উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দুটি পিস্তল ১১ জানুয়ারি দুই পুলিশ সদস্যের বাসা থেকে চুরি হয়। মূলত পীরেরবাগে অস্ত্রসহ চোরাই মালামাল উদ্ধারের অভিযানে যায় গোয়েন্দা পুলিশের দলটি। মামলার অপর আসামিদের গ্রেপ্তারে মাঠে কাজ করছে গোয়েন্দারা।

এদিকে শুক্রবার বিকেল পর্যন্ত মো. হাসানের কোন স্বজন হাসপাতাল মর্গে আসেনি। ম্যাজিস্ট্রেট না আসায় লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়নি। এ প্রক্রিয়া শনিবার শেষ হতে পারে বলে মর্গ সংশ্লিষ্টরা বলছেন।

উল্লেখ্য, ১৯ মার্চ মধ্যরাতে মিরপুর থানার মধ্য পীরেরবাগ আবদুল খালেক রোডের একটি বাসা ডিবি পুলিশ চারদিক থেকে ঘিরে ফেলে। সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ইটপাটকেল নিক্ষেপ ও বেশ কয়েক রাউন্ড গুলি করে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি করে। এক পর্যায়ে বাড়িটির দক্ষিণ পাশের গলিতে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকা পুলিশ পরিদর্শক জালাল উদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হত্যা মামলাটি এখন তদন্ত করছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৮/মাকসুদ/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge