ঢাকা, মঙ্গলবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

গুলিতে নিহত হন্ডুরাস ফুটবলার

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৫-১২-১১ ৭:২৯:৪১ পিএম     ||     আপডেট: ২০১৫-১২-১১ ১০:৪৬:৫২ পিএম

আর্নল্ড পেরালতা

ক্রীড়া ডেস্ক : নিজ শহরে লা সেইবাতে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন হন্ডুরাস ফুটবলার আর্নল্ড পেরালতা। অলিম্পিয়ার হয়ে ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেলতে তিনি। দেশটির একটি শপিংমলের কার পার্কিংয়ে দুস্কৃতিকারীদের গুলিতে নিহত হন ২৬ বছর বয়সি পেরালতা।

 

শপিংমল থেকে নবজাতক কন্যা সন্তানের জন্য কিছু জামা কিনে বাসার পথে ফিরছিলেন পেরালতা ও তার স্ত্রী। কিন্তু সেখান থেকে বের হওয়ার পর পেরালতাকে লক্ষ্য করে ১৮ বার গুলি করে দুর্বৃত্তরা। এ সময় একটি গুলি মাথায় বিদ্ধ হলে সঙ্গে সঙ্গেই মৃত্য হয় তার। তবে হামলাকারী সমন্ধে এখনও নিশ্চিত করে জানাতে পারেনি দেশটির পুলিশ।

 

পেরালতার মৃত্যতে শোক প্রকাশ করে হন্ডুরাস ফুটবল ফেডারেশনের ডিরেক্টর ওসমান মাদ্রিদ বলেন, ‘পেরালতার মৃত্যু আমাদের মর্মাহত করেছে। তার এমন মৃত্য জাতীয় ক্রীড়াক্ষেত্রের জন্য বড় লজ্জার।’

 

স্বদেশী ক্লাব দেপোরতিভো ভিদার হয়ে ১১৪ ম্যাচ খেলেছেন পেরালতা। ২০১৩ সালে স্কটল্যান্ডের ক্লাব রেঞ্জার্সের হয়ে নাম লেখানো এ মিডফিল্ডার দুই মৌসুম খেলেছেন। চলতি মৌসুমে অলিম্পিয়ায় নাম লেখানো পেরালতা জাতীয় দলের হয়ে ২০১১ সালে অভিষিক্ত হন। এরপর দেশের জার্সি গায়ে খেলেছেন ২৬টি ম্যাচ। ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে খেলার কথা থাকলেও শেষপর্যন্ত ইনজুরির জন্য খেলা হয়নি পেরালতার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৫/শামীম