ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হাঙ্গেরির জালে বেলজিয়ামের চার গোল

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৪, ২৭ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাঙ্গেরির জালে বেলজিয়ামের চার গোল

ক্রীড়া ডেস্ক : বল পজিশনে পিছিয়ে থেকেও হাঙ্গেরির বিপক্ষে জয় তুলে নিয়েছে বেলজিয়াম। রোববার রাতে ৪-০ গোলে জয় পায় বেলজিয়াম।

 

এ জয়ে ইউরো কাপের শেষ আট নিশ্চিত করেছে বেলজিয়াম। আগামী শুক্রবার দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের প্রতিপক্ষ বেলের ওয়েলস।

 

হাঙ্গেরি ও বেলজিয়ামের বল পজিশনের অনুপাত ছিল ৫৪:৪৬ শতাংশ। নিশ্চিতভাবেই বেলজিয়ামের থেকে হাঙ্গেরি নিজেদের নিয়ন্ত্রণে বল রেখেছিল বেশি। কিন্তু নিজেদের ব্যর্থতার রাতে চারটি গোল হজম করতে হয় তাদেরকে। বেলজিয়ামের হয়ে একটি করে গোল করেন টবি আলডারভাইরেল্ড, মিশি বাতসুই, এডেন হ্যাজার্ড ও ফেরেইরা কারাসকো।

 

 

ফ্রান্সের তুলোতে ১০ মিনিটে প্রথম গোলের দেখা পায় বেলজিয়াম। ডি ব্রুইনের ফ্রি-কিক থেকে ডি বক্সের ভিতরে বল পেয়ে হেডে হাঙ্গেরির জালে পাঠান আলডারভাইরেল্ড। তবে বিরতির ঠিক আগে গোল পরিশোধের সূবর্ণ সুযোগ পেয়েছিল হাঙ্গেরি। কিন্তু জুজাকের শট ডান পোস্ট ঘেঁষে বাইরে চলে গেলে গোল বঞ্চিত হয় হাঙ্গেরি।

 

 

দ্বিতীয়ার্ধে ফিরে আক্রমণ-পাল্টা আক্রমণে এগুতে থাকে দুই দলের লড়াই। কিন্তু গোলের স্বাদ পেতে ৭৮ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় বেলজিয়ামকে। এডেন হ্যাজার্ডের বাড়ানো পাসে লক্ষ্যভেদ করেন বাতসুই। এক মিনিটের ব্যবধানে তিনজনকে ফাঁকি দিয়ে ডান পায়ে জোড়ালো শট নিয়ে গোল করেন হ্যাজার্ড।

 

৯০ মিনিটের লড়াইয়ের পর যোগ করা সময়ে চতুর্থ গোলের স্বাদ পায় বেলজিয়াম। রাদিয়া নাইনগোলানের বাড়ানো পাসে হাঙ্গেরির জালে শেষ পেরেকটি ঢুকিয়ে দেন কারাসকো।

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৬/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়