ঢাকা     সোমবার   ১০ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৬ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

আর্জেন্টিনার আরো ৭ ফুটবলার অবসর নিচ্ছেন?

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২১, ২৭ জুন ২০১৬  
আর্জেন্টিনার আরো ৭ ফুটবলার অবসর নিচ্ছেন?

ক্রীড়া ডেস্ক : টানা তিন বছরে তিনটি বড় টুর্নামেন্টের ফাইনাল। কিন্তু ট্রফি ছোঁয়ার খুব কাছে গিয়েও প্রতিবারই স্বপ্নভঙ্গ। শতবার্ষিকী কোপা আমেরিকার ফাইনালে হারের হতাশায় তো এরই মধ্যে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন লিওনেল মেসি। সেই ধাক্কা সামলে উঠতে না উঠতেই নতুন গুঞ্জন বাতাসে ভাসছে। মেসির পথ ধরে নাকি আর্জেন্টিনার আরো ৭ ফুটবলার অবসর নিতে যাচ্ছেন!

 

২০১৪ ব্রাজিল বিশ্বকাপে জার্মানির বিপক্ষে অতিরিক্ত সময়ের গোলে হারের পর ২০১৫ কোপা আমেরিকায় চিলির কাছে টাইব্রেকারে হেরে স্বপ্নভঙ্গ হয় আর্জেন্টিনার। সেই চিলির বিপক্ষেই সোমবার শতবার্ষিকী কোপার ফাইনালে আবারও টাইব্রেকারে হার। ২৩ বছরের শিরোপা খরা কাটানোর লক্ষ্য নিয়ে এবারের কোপা শুরু করা আর্জেন্টিনার স্বপ্নটা অধরাই থেকে গেল।

 

তিনটি টুর্নামেন্টেই আর্জেন্টিনাকে নেতৃত্ব দিয়ে ফাইনালে তুলেছেন মেসি। তিনবারই হতাশা নিয়ে ফিরলেন। ক্যারিয়ারের শুরুর দিকে ২০০৭ সালে ব্রাজিলের কাছে কোপার ফাইনালেও পরাজিত দলে ছিলেন মেসি। চারটা ফাইনালে হারের দুঃখে ২৯ বছর বয়সেই জাতীয় দলকেই বিদায় জানিয়ে দিলেন পাঁচবারের ফিফা বর্ষসেরা এই ফুটবলার!

 

আর্জেন্টিনার রক্ষণভাগের তারকা হাভিয়ের মাশচেরানোও নাকি অবসর নিয়েছেন। ইএসপিএন এর ‘স্পোর্টস সেন্টার’ তাদের অফিশিয়াল ভেরিফাইড টুইটার পেজে স্প্যানিশ ভাষায় যে টুইট করেছে তার বাংলা অর্থ করলে দাঁড়ায়, মাশচেরানো আর্জেন্টিনা দলের হয়ে আর খেলা চালিয়ে যাবেন না।

 

ইএসপিএন জানাচ্ছে, শুধু মাশচেরানোই নন, সার্জিও আগুয়েরো, অ্যাঙ্গেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়াইন, এজকুয়েলে লাভেজ্জি, এভার বানেগা এবং লুকাস বিগলিয়াও নাকি অবসরের ঘোষণা দিয়ে দেবেন! সত্যিই যদি এমনটা ঘটে তাহলে নিশ্চিতভাবেই বিশাল এক ধাক্কা খাবে আর্জেন্টিনা ফুটবল। তাদের অবসরের ব্যাপারে অবশ্য এখনো কোনো বিবৃতি দেয়নি আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন।

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৬/পরাগ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়