ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

হন্ডুরাসে ৪ ফুটবল সমর্থক নিহত

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৫-৩০ ৫:১১:০০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-৩০ ৫:১১:০০ পিএম

ক্রীড়া ডেস্ক : হন্ডুরাস ক্লাউসুরার লিগ ফাইনাল ম্যাচে ৪ ফুটবল সমর্থক নিহত হয়েছেন। রোববার মোতাগুয়া এবং হন্ডুরাস প্রোগ্রেসোর মধ্যকার ফাইনাল ম্যাচ পদদলিত হয়ে এ ঘটনা ঘটে।

হন্ডুরাসের জাতীয় স্টেডিয়াম এস্তাদিও তিবুরসিও অ্যান্দিনোতে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পুলিশ জানায়, এ সময় সংঘর্ষ বাধিয়ে এক দল সমর্থক স্টেডিয়ামে ঢুকার চেষ্টা করে। মোতাগুয়ার সমর্থকরা মনে করেন জাল টিকিটের মাধ্যমে তারা  স্টেডিয়ামে ঢুকার চেষ্টা করে। জাল টিকিটের মাধ্যমে স্টেডিয়ামে প্রবেশ করায় ধারণ ক্ষমতা কমে যায়। সংঘর্ষের সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ সময় প্রচন্ড ভীড়ে কিছু সমর্থক পদদলিত হয়। গুরুতর আঘাতের ফলে স্টেডিয়ামেই দুজন ভক্ত নিহত হন। স্থানীয় হাসপাতালে নেওয়ার সময় প্রাণ হারা আরও দুজন।

মর্মান্তিক এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে মোতাগুয়া ক্লাব কর্তৃপক্ষ। তারা অতিরিক্ত টিকিট বিক্রির কথা অস্বীকার করেছে। ঘটনার সঠিক তদন্তের জন্য তারা সাহায্য করতে প্রস্তুত বলেও জানিয়েছে।

এ প্রসঙ্গে ক্লাবটির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘ফাইনাল ম্যাচ শুরুর আগে দুর্ঘটনায় যে চারজন সমর্থক প্রান হারিয়েছেন তাদের বন্ধু এবং পরিবারে প্রতি সমবেদনা প্রকাশ করছি। আহতদের দ্রুত সুস্থ হয়ে উঠার শুভকামনা জানাচ্ছি। ক্যাটাগরির ভিত্তিতে অতিরিক্ত টিকিট বিক্রি করেনি ক্লাব। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে টিকিট বিক্রির পক্রিয়াটি কানাপিডের (হন্ডুরাস স্পোর্টস কমিশনের) তত্বাবধায়নে হয়ে থাকে। মোতাগুয়ার স্টাফরা এই খেলায় জাল টিকিটের অস্তিত্ব খুঁজে পেয়েছিল। তারা এ ব্যাপারে কর্তৃপক্ষকে অবহিত করেছে। স্টেডিয়ামে অবৈধ টিকিটি পাওয়া গিয়েছিল এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আনা হয়েছে।’



রাইজিংবিডি/ঢাকা/৩০ মে ২০১৭/শামীম