ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

২৫ মণ ইলিশসহ ২৮ জেলে গ্রেপ্তার

গোপাল চন্দ্র দে : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২১ ৪:৪৪:০৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২১ ৫:২৭:০৭ পিএম

ভোলা সংবাদদাতা : নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে ২৫ মণ ইলিশ জব্দ করা হয়েছে। এ সময় ২৮ জন জেলেকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত ভোলা কোস্টগার্ড দক্ষিণ জোন ও মৎস্য বিভাগ অভিযান চালিয়ে এই মাছ ও ৩০ হাজার মিটার কারেন্টজালসহ জেলেদের গ্রেপ্তার করে।

কোস্টগার্ড সদস্যরা জানান, ভোর রাতে ভোলা সদর উপজেলার রাজাপুর  মেঘনা নদী এলাকায় কোস্টগার্ডের সদস্যরা অভিযান চালায়। এ সময় একটি ট্রলার বোঝাই ইলিশ মাছ বরিশাল পাচার হচ্ছিল।

কোস্টগার্ডের সদস্যরা ট্রলার আটক করে প্রায় ২৫ মণ ইলিশ উদ্ধার করে। তবে এ সময় কাউকে তারা গ্রেপ্তার করতে পারেনি। ভোলার দৌলতখান উপজেলার মেঘনা নদীতে মৎস্য বিভাগ ও কোস্টগার্ডের অভিযানে ২৮ জেলেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি মাছ ও ট্রলার জব্দ করে।

পরে জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়। মাছ গরিব, দুস্থ ও এতিমখানায় বিতরণ করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে জরিমানা দেওয়া হয় বলে জানায় দৌলতখান মৎস্য বিভাগ।

জাটকা সংরক্ষণ ও অন্য প্রজাতির মাছের প্রজনন বৃদ্ধিতে ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত টানা দুই মাস ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকা জুড়ে অভয়াশ্রম ঘোষণা করা হয়েছে। এ সময়ে ১৯০ কিলোমিটারে সব ধরনের মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। 


রাইজিংবিডি/ভোলা/২১ মার্চ ২০১৮/গোপাল চন্দ্র দে/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন