ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শৈশবের ক্লাবে ফেরার ঘোষণা দিলেন আগুয়েরো

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ২৬ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শৈশবের ক্লাবে ফেরার ঘোষণা দিলেন আগুয়েরো

সার্জিও আগুয়েরো

ক্রীড়া ডেস্ক : ম্যানচেস্টার সিটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা সার্জিও আগুয়েরো তার বর্তমান চুক্তি শেষে ইংলিশ ফুটবল ছাড়বেন। আর্জেন্টাইন স্ট্রাইকার ফিরে যাবেন তার শৈশবের ক্লাব ইন্ডিপেন্ডিয়েন্টেতে।

২৯ বছর বয়সি আগুয়েরো এ বছর রাশিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপ শুরুর আগে তার ৩০তম জন্মদিন পালন করবেন। সিটির সঙ্গে তার চুক্তির মেয়াদ আছে ২০২০ সাল পর্যন্ত।

সেই চুক্তি শেষ হলেই তিনি বুনেস এইরেসে তার প্রাক্তন ক্লাব ইন্ডিপেন্ডিয়েন্টেতে ফিরবেন। ইন্ডিপেন্ডিয়েন্টেতে ক্যারিয়ার শুরুর পর ২০০৬ সালে তিনি অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেন।

‘ম্যানচেস্টার সিটির সঙ্গে আমার চুক্তি শেষ হবে ২০২০ সালে। এরপর আমি আমার নিজের দেশে ইন্ডিপেন্ডিয়েন্টেতে ফিরব’- ফক্স স্পোর্টসকে বলেছেন আগুয়েরো।

ইন্ডিপেন্ডিয়েন্টে দক্ষিণ আমেরিকায় বেশ দর্শকপ্রিয় একটি ক্লাব। গত মৌসুমে ক্লাবটি আর্জেন্টিনার প্রথম বিভাগে ষষ্ঠ স্থানে ছিল।

২০১১ সালে অ্যাটলেটিকো থেকে ম্যানচেস্টার সিটিতে আসেন আগুয়েরো। গত নভেম্বরে চ্যাম্পিয়নস লিগে নাপোলির বিপক্ষে সিটির ৪-২ গোলে জয়ের ম্যাচে নিজের ১৭৮তম গোল করে ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন। তার গোলসংখ্যা এখন ১৯৯। আন্তর্জাতিক বিরতির পর এভারটনের মাঠে খেলবে সিটি। কে জানে, সেদিনই হয়তো গোলের ডাবল সেঞ্চুরি করে ফেলবেন আগুয়েরো!

চোটের কারণে গত শুক্রবার ইতিহাদ স্টেডিয়ামে ইতালির বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচে খেলেননি আগুয়েরো। মঙ্গলবার মাদ্রিদে স্পেনের বিপক্ষে ম্যাচের জন্য আর্জেন্টিনা সতীর্থদের সঙ্গে স্পেনেও যাননি। তবে গুডিসন পার্কে এভারটনের বিপক্ষে ম্যাচের আগে তিনি ফিট হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

ম্যানচেস্টার সিটি যদি এভারটনকে হারাতে পারে, তাহলে এর সাত দিন পর নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে জিতলেই প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করে ফেলবে সিটিজেনরা। প্রিমিয়ার লিগে ২১টিসহ সব প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে সিটির হয়ে এখন পর্যন্ত ৩০ গোল করেছেন আগুয়েরো।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মার্চ ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়