ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

'লর্ডসে স্ট্যান্ডিং ওভেশন পাওয়াটা শৈশবের স্বপ্ন’

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৪, ১২ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
'লর্ডসে স্ট্যান্ডিং ওভেশন পাওয়াটা শৈশবের স্বপ্ন’

ক্রীড়া ডেস্ক : বল হাতে পাঁচ উইকেট নিয়ে লর্ডসের অনার্স বোর্ডে নাম তুলেছিলেন আগেই। ক্রিস ওকস এবার সেঞ্চুরি করে লর্ডসের অনার্স বোর্ডে নাম তুললেন। বোলিং ও ব্যাটিং- লর্ডসের দুই অনার্স বোর্ডেই নাম লেখানো মাত্র দশম ক্রিকেটার হলেন এই ইংলিশ অলরাউন্ডার।

অথচ লর্ডস টেস্টে খেলারই কথা ছিল না ওকসের! গত জুনে পাকিস্তান সিরিজে পাওয়া হাঁটুর চোটে ছয় সপ্তাহ মাঠের বাইরে ছিলেন। আদালতে বেন স্টোকসের শুনানির কারণে সুযোগ পান লর্ডস টেস্টের দলে। সুযোগটা দুই হাতে কাজে লাগালেন, করলেন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি। তবে ফেরার টেস্টে সেঞ্চুরি করবেন, তা স্বপ্নেও ভাবেননি।

শনিবার তৃতীয় দিনের খেলা শেষে ওকস বলেছেন, ‘সত্যিই দারুণ একটি দিন এটি। টেস্ট দলে ডাক পাওয়াটা চাঁদ হাতে পাওয়ার মতো ছিল। এবং ফেরার টেস্টে সেঞ্চুরি পাব, তা আমি কখনো স্বপ্নেও ভাবিনি।’

লর্ডসে সেঞ্চুরি পেয়ে ওকসের শৈশবের একটি স্বপ্ন পূরণ হলো, ‘সেঞ্চুরি পাওয়াটা অবিশ্বাস্য এক অনুভূতি। সত্যি বলতে, নম্বইয়ের ঘরে গিয়ে আমি কিছুটা স্নায়ুচাপে ভুগছিলাম। লর্ডসে স্ট্যান্ডিং ওভেশন (দাঁড়িয়ে সম্মান) পাওয়াটা শৈশবের একটি স্বপ্ন।’

তৃতীয় দিনে ইংল্যান্ড ১৩১ রানে ৫ উইকেট হারানোর পর উইকেটে এসেছিলেন ওকস। সেখান থেকে ষষ্ঠ উইকেটে জনি বেয়ারস্টোর সঙ্গে ১৭৯ রানের অসাধারণ এক জুটি গড়ে দলকে বড় লিড এনে দেন। বেয়ারস্টো ৭ রানের জন্য সেঞ্চুরি না পেলেও ওকস দিন শেষে অপরাজিত আছেন ১২০ রানে।



রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়