ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘কেক কাটা, দাওয়াত করা, ছবি তোলা এগুলো ছিল না’

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-১৯ ৭:৫৮:০৮ এএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৯ ১১:৪২:২৫ এএম
‘কেক কাটা, দাওয়াত করা, ছবি তোলা এগুলো ছিল না’
Voice Control HD Smart LED

বিনোদন প্রতিবেদক : ১৯৫২ সালের ১৯ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী কোহিনুর আক্তার সুচন্দা। তারপর মেঘে মেঘে অনেক বেলা হলো। কেটে গেছে ৬৬টি বসন্ত। আজ এই অভিনেত্রী ৬৭ বছরে পা দিলেন।

এ উপলক্ষে সুচন্দার সঙ্গে কথা হয় রাইজিংবিডির। তিনি জানালেন, জন্মদিনকে ঘিরে তেমন কোনো আয়োজন করছেন না। সাধারণত নাতি-নাতনিরাই কেক কেটে বিশেষ এই দিনটি উদযাপন করে থাকে।

এ প্রসেঙ্গে সুচন্দা রাইজিংবিডিকে বলেন, ‘এখনকার মতো ঘটা করে জন্মদিন পালন করা হতো না। এখন প্রায়ই পত্র-পত্রিকায় জন্মদিনের খবর ঘটা করে প্রকাশ করা হয়। আমাদের সময় এ রকম করে জন্মদিন উদযাপন করা হতো না। তখন আমরা উইস করতাম। কোথাও থেকে একটা ফুল নিয়ে তাকে উইস করতাম, শুভ জন্মদিন বলতাম। তখন কেক কাটা, দাওয়াত করা, ছবি তোলা এগুলো ছিল না।’

১৯৬৬ সালে ‘কাগজের নৌকা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক সুচন্দার। ১৯৬৭ সালে ‘বেহুলা’ সিনেমায় তার বিপরীতে নায়করাজ রাজ্জাক অভিনয় করেন। এটিই রাজ্জাকের প্রথম সিনেমা। ১৯৭০ সালে জহির রায়হান পরিচালিত ‘জীবন থেকে নেয়া’, ‘আনোয়ারা’, ‘দুই ভাই’, ‘সুয়োরানী দুয়োরানী’, ‘জুলেখা’, ‘চাওয়া পাওয়া’, ‘নয়নতারা’, ‘আগুনে পুড়ি’, ‘কাচের স্বর্গ’, ‘অশ্রু দিয়ে লেখা’সহ অসংখ্য সিনেমায় অভিনয় করেন তিনি।

অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনাও করেছেন সুচন্দা। জহির রায়হানের জীবদ্দশায় ‘টাকা আনা পাই’ ও ‘প্রতিশোধ’ চলচ্চিত্র দুটি প্রযোজনা করেন। এছাড়াও ‘তিনকন্যা’, ‘বেহুলা লক্ষ্মীন্দর, ‘বাসনা’ ও ‘প্রেমপ্রীতি’ চলচ্চিত্রগুলো প্রযোজনা করেন তিনি। তার পরিচালিত প্রথম সিনেমা ‘সবুজ কোট কালো চশমা’। ২০০৫ সালে স্বামী জহির রায়হানের ‘হাজার বছর ধরে’ উপন্যাসের আলোকে চলচ্চিত্র নির্মাণ করেন এবং সেরা প্রযোজক ও পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।




রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৮/রাহাত/শান্ত

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge