ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

আরএমপি’র ৯৯৯ সেবা কার্যক্রম উদ্বোধন

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১০ ৪:৩৭:৫০ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৭ ৬:১৪:৩৪ পিএম
আরএমপি’র ৯৯৯ সেবা কার্যক্রম উদ্বোধন
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর কার্যক্রম উদ্বোধন করেছে। সোমবার দুপুরে আরএমপি সদর দপ্তরে কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, আরএমপি ইতোমধ্যে জনবান্ধব ও আধুনিক পুলিশ ইউনিটে পরিণত হয়েছে। চালু করা হয়েছে ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি), কুইক রেসপন্স টিম (কিউআরটি), ই-ট্রাফিক প্রসিকিউশন প্রসেসসহ বিভিন্ন ধরনের সেবামূলক কার্যক্রম। এরই ধারাবাহিকতায় জনগণের দ্রুত সেবা নিশ্চিত করতে ৯৯৯ এর কার্যক্রম শুরু হলো।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আরএমপির উপপুলিশ কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (সিটিএসবি) ইফতেখায়ের আলম, সহকারী পুলিশ কমিশনার (সদর) হাবিবুর রহমানসহ জাতীয় জরুরি সেবা ৯৯৯ বিষয়ে সদ্য প্রশিক্ষণপ্রাপ্ত আরএমপি‘র ১২টি থানার কর্মকর্তারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আরএমপি‘র ১২টি থানার ২৪ জন অফিসার ইতিমধ্যে ঢাকায় জাতীয় জরুরি সেবা ৯৯৯ বিষয়ে প্রশিক্ষণ সম্পন্ন করেছেন। উদ্বোধনকালে আরএমপি পুলিশ কমিশনার ১২টি থানায় এ সেবা কার্যক্রম সঠিকভাবে সম্পন্ন করার জন্য ১২টি কম্পিউটার সেট হস্তান্তর করেন।

জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে তাৎক্ষণিকভাবে পুলিশি সেবা, ফায়ার সার্ভিসের সেবা  ও অ্যাম্বুলেন্সের সেবা পাওয়া যায়। ঢাকায় ৯৯৯ এর প্রধান অফিস। এখন থেকে ঢাকা হতে আরএমপি‘র সঙ্গে ৯৯৯ এর সংযোগ স্থাপন করা হলো। রাজশাহী মহানগর এলাকার সাধারণ জনগণ যেকোনো জরুরি পরিস্থিতিতে ৯৯৯ এ ফোন করে দ্রুততার সঙ্গে সেবা নিতে পারবেন এবং তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করতে পারবেন।



রাইজিংবিডি/রাজশাহী/১০ ডিসেম্বর ২০১৮/তানজিমুল হক/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge