ঢাকা, মঙ্গলবার, ২৭ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আইপিএলের নিলামে বাংলাদেশের দুইজন

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১২ ৪:৪৩:১৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১২ ৯:২১:৪৬ পিএম
মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ

ক্রীড়া ডেস্ক : আইপিএলের এবারের নিলামের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন মাত্র দুইজন- মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

আইপিএলের দ্বাদশ আসরের নিলামের জন্য প্রাথমিকভাবে নাম লিখিয়েছিলেন মোট ১ হাজার তিনজন ক্রিকেটার। সেই লম্বা তালিকা গতকাল কমিয়ে আনা হয়েছে ৩৪৬ জনে।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে একমাত্র সাকিব আল হাসানের এবারের আইপিএল খেলা নিশ্চিত। সানরাইজার্স হায়দরাবাদ তাকে রেখে দিয়েছে। মুস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। এবার মুস্তাফিজকে খেলার ছাড়পত্র দেয়নি বিসিবি। তাকে বাদ দিয়েই ৬ ডিসেম্বর নয়জনের তালিকা আইপিএল কর্তৃপক্ষকে পাঠিয়েছিল বিসিবি।

নয়জন থেকে তাই চূড়ান্ত নিলামে থাকছেন দুইজন- মুশফিক ও মাহমুদউল্লাহ। বাদ পড়েছেন তামিম ইকবাল, নাঈম হাসান, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, লিটন দাস ও আবু হায়দার রনি।

নিলামের চূড়ান্ত তালিকায় আছেন ভারতের ২২৬ জন ক্রিকেটার। এ ছাড়া দক্ষিণ আফ্রিকার ২৬, অস্ট্রেলিয়ার ২৩, ওয়েস্ট ইন্ডিজের ১৮, ইংল্যান্ডের ১৮, নিউজিল্যান্ডের ১৩, আফগানিস্তানের ৮, শ্রীলঙ্কার ৭, বাংলাদেশের ২, জিম্বাবুয়ের ২, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্রের একজন করে খেলোয়াড় আছেন তালিকায়।

নিলামে বিদেশি ক্রিকেটারদের সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। যেখানে আছেন নয়জন ক্রিকেটার- ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস ওকস, লাসিথ মালিঙ্গা, শন মার্শ, স্যাম কুরান, কলিন ইনগ্রাম, কোরি অ্যান্ডারসন, অ্যাঞ্জেলো ম্যাথুস ও ডি’আর্চি শর্ট।

নিলামে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে জয়দেব উনাডকটের দেড় কোটি রুপি সর্বোচ্চ ভিত্তিমূল্য। মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি।

আগামী ১৮ ডিসেম্বর রাজস্থানের জয়পুরে হবে এবারের নিলাম। আট ফ্র্যাঞ্চাইজিতে সর্বোচ্চ ৭০ জন খেলোয়াড়ের জায়গা ফাঁকা রয়েছে। যেখানে বিদেশি মাত্র ২০ জন। এই ২০ জনে মুশফিক-মাহমুদউল্লাহ জায়গা পান কি না, দেখার অপেক্ষা সেটিই। আগামী বছরের ২৯ মার্চ শুরু হবে আইপিএলের দ্বাদশ আসর।



রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৮/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন