ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘এমপি হতে চাই’

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৭ ৫:১৬:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৭ ১০:৩৭:১৫ পিএম
‘এমপি হতে চাই’
Walton E-plaza

রাহাত সাইফুল : কিছুদিন আগে শেষ হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এতে আওয়ামী লীগ ২৫৭টি আসন পেয়ে বিজয়ী হয়। হিসাব অনুযায়ী, এবার জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে ৪৩টি-ই পাবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

গত ১৫ জানুয়ারি থেকে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়েছে। এরই মধ্যে অনেকেই মনোনয়নপত্র কিনেছেন। তবে এবার সংরক্ষিত নারী আসনে বেশ কজন শোবিজ অঙ্গনের তারকা মনোনয়নপত্র কিনেছেন।

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন ফরম ক্রয় করা এক ঝাঁক তারকাদের মধ্যে রয়েছেন সাবেক সাংসদ কবরী সারোয়ার, সাবেক তথ্য প্রতিমন্ত্রী ও অভিনেত্রী তারানা হালিম, অভিনেত্রী সুজাতা, ফাল্গুনী হামিদ, সুবর্ণা মোস্তফা, রোকেয়া প্রাচী, শমী কায়সার, নুজহাত চৌধুরী, চিত্রনায়িকা নূতন, অঞ্জনা সুলতানা, নিপুণ, মৌসুমী, অপু বিশ্বাস, অরুণা বিশ্বাস, তারিন জাহান, শাহানুর, জ্যোতিকা জ্যোতি, মিষ্টি জান্নাত ও কণ্ঠশিল্পী সুমি আক্তারসহ অনেকে।

এই তালিকার সবাই এখন সাংসদ হওয়ার দৌড়ে রয়েছেন। লম্বা এই তালিকা থেকে কেউ কেউ ছিটকে পড়বেন আবার কেউ কেউ দৌড়ে টিকে থাকবেন। মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে আলাপকালে বেশির ভাগ প্রার্থী বলেন, ‘এমপি হতে চাই। এমপি হয়ে দেশের ও মানুষের জন্য কাজ করব।’

উল্লেখিত তালিকার কেউ কেউ দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে অনেক তারকাকেই নির্বাচনী প্রচারে অংশ নিতে দেখা গেছে। এ তালিকায় অনেকে রয়েছেন, যারা এর আগে কখনো রাজনীতির মঞ্চে দাঁড়াননি। মনোনয়নপত্র ক্রয়ের মধ্য দিয়ে রাজনীতিতে নাম লেখালেন। তবে শেষ পর্যন্ত কার ইচ্ছে পূরণ হয় তা এখন সময় সাপেক্ষ ব্যাপার।

গত ১৫ জানুয়ারি সকাল ১০টায় ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সদস্য এস এম কামাল, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া। ঢাকা দক্ষিণ মহিলা আওয়ামী লীগের নেত্রী নার্গিস রহমানকে ফরম দেয়ার মধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করা হয়। ফরম বাবদ প্রতিজনের কাছ থেকে নেয়া হয় ৩০ হাজার টাকা।

সংরক্ষিত আসনের এই মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান কার্যক্রম চলবে আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত। আগামী ১৭ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। এরপর দলের সংসদীয় বোর্ডের সভায় মনোনয়ন চূড়ান্ত করা হবে। এরপর মনোনয়নপ্রত্যাশীদের ব্যাপারে খোঁজখবর নেবে দলের হাইকমান্ড।




রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৯/রাহাত/শান্ত

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge