ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

রান পেতে আত্মবিশ্বাসী আরিফুল

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৭ ৮:৪০:২৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৭ ৯:৩১:৪৭ পিএম
রান পেতে আত্মবিশ্বাসী আরিফুল
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : গত বিপিএলে আলো ছড়িয়ে জাতীয় দলে থিতু হয়েছেন আরিফুল হক। কিন্তু এবার বিপিএলে ফিরে নিজেকে হারিয়ে খুঁজছেন ডানহাতি ব্যাটসম্যান।

ব্যাটে রান পাচ্ছেন না। স্থানীয় ক্রিকেটারদের মধ্যে খুলনা দলে মাহমুদউল্লাহর পরই সবচেয়ে নির্ভরযোগ্য ক্রিকেটার আরিফুল। কিন্তু তার থেকে প্রত্যাশিত পারফরম্যান্স না পেয়ে ভালো করছে না খুলনা টাইটান্সও। ব্যাটিংয়ে ভালো না করার পেছনে নিজের ব্যর্থতা মেনে নিয়েছেন আরিফুল।

‘আসলে চেষ্টা করছি। আগে এই আবহাওয়াতে খেলা হতো না। এখন উইকেটে হিট করা কঠিন হয়ে যাচ্ছে। একেক সময় একেক ধরনের উইকেট হচ্ছে। তবে উইকেটের দোষ দিয়েও লাভ নেই। পারফরম্যান্স হচ্ছে নিজের কাছে। আমি চেষ্টা করে যাচ্ছি। শেষ ম্যাচে কিছু রান পেয়েছি, আশা করি এখন ঠিক হয়ে যাবে।’

খুলনার টপ অর্ডারে জুনায়েদ সিদ্দিক ও ডেভিন মালান রান করে দিলেও ফিনিশিংয়ের অভাব হচ্ছে। মিডলে মাহমুদউল্লাহ ভালো শুরু পেলেও ইনিংস বড় করতে পারছেন না। পুরো দলের ব্যাটিং ব্যর্থতার জন্য ফিনিশিংয়ে অভাব পাচ্ছেন আরিফুল।

‘আমাদের টপ অর্ডারে রান হচ্ছে, কিন্তু ফিনিশিংটা ভালো হচ্ছে না। কার্লোস ব্রাফেট নাম্বার ওয়ান হিটার ব্যাটসম্যান। বিশ্বের কয়েকটা ব্যাটসম্যান ধরলে ও একজন। ও উইকেট রিড করতে পারছে না। আমি, কার্লোস নিচের দিকে একটু রান করতে পারলে আমাদের স্কোরটা ভালো হবে। আমাদের বোলিং বিভাগটা ভালো আছে, ব্যাটিংটা ভালো হলে আমরা এগিয়ে থাকতে পারব।’

ব্যাটিংয়ে রান না পাওয়ার পাশাপাশি বোলিংয়ে এক ম্যাচে দলকে ডুবিয়েছেন। চিটাগং ভাইকিংসের বিপক্ষে ম্যাচে শেষ ওভারে তিন ছক্কা হজম করে ম্যাচ টাই করেন আরিফুল। শেষ ওভারে ১৯ রান লাগত চিটাগংয়ের। নাঈম হাসান দ্বিতীয় বলে ছক্কা মারার পর চতুর্থ ও পঞ্চম বলে ছক্কা হাঁকান রবি ফ্রাইলিঙ্ক। নিশ্চিত জয়ের পথে থাকা খুলনা ম্যাচ হেরে যায় সুপার ওভারে। তবে আশার বিষয় হচ্ছে নিজেদের সবশেষ ম্যাচে জয়ের মুখ দেখেছে খুলনা।

পাঁচ ম্যাচে এক জয় নিয়ে টেবিলের নিচে খুলনার অবস্থান। শিরোপার লড়াইয়ে টিকে থাকতে শেষ সাত ম্যাচের পাঁচটি জিততেই হবে খুলনাকে। কাজটা বেশ কঠিন। তবে অসম্ভব নয় বলে মনে করছেন আরিফুল।

‘জয়ের জন্য শেষ ম্যাচটিতে আমরা মরিয়া ছিলাম। রাজশাহীর বিপক্ষে শেষ ম্যাচটি জিতে আমরা ভালো একটি অবস্থানে আছি। প্রথম চারটি ম্যাচ হেরে যাওয়ার পর দলের অবস্থা ডাউন ছিল। কিন্তু এই মুহূর্তে দলের অবস্থা খুব ভালো।’

খুলনার পরের ম্যাচ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। কাগজে-কলমে খুলনার থেকে অনেক এগিয়ে কুমিল্লা। প্রতিপক্ষকে নিয়ে না ভেবে নিজেদের কাজটা ঠিকমতো করতে চান আরিফুল। তার বিশ্বাস সিলেটে তারা উইনিং কম্বিনেশনটা ধরে রাখতে পারবেন।




রাইজিংবিডি/সিলেট/১৭ জানুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge