ঢাকা, বুধবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডি ভিলিয়ার্সের ৪৪ বলে ১৪৯ রানের দিন

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৮ ১২:২১:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৮ ২:১১:৫৩ পিএম

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বোলারদের ওপর দিয়ে কী ঝড়টাই না বয়ে গিয়েছিল সেদিন! জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে এবি ডি ভিলিয়ার্স ক্যারিবীয় বোলারদের নাকের জল-চোখের জল এক করে দিয়েছিলেন ৪৪ বলে ১৬ ছক্কা ও ৯ চারে ১৪৯ রানের বিস্ফোরক ইনিংস খেলে।

দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানের ইনিংসটা ছিল ঠিক চার বছর আগে আজকের এই দিনেই, মানে ২০১৫ সালের ১৮ জানুয়ারি।

সেটি ছিল সিরিজের দ্বিতীয় ওয়ানডে। বিস্ফোরক ইনিংসের পথে ডি ভিলিয়ার্স ফিফটি করেন মাত্র ১৬ বলে আর সেঞ্চুরি ৩১ বলে। আগের বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডে কোরি অ্যান্ডারসনের ৩৬ বলে করা দ্রততম সেঞ্চুরির রেকর্ড ভেঙে ডি ভিলিয়ার্স গড়েন নতুন রেকর্ড। ১৯৯৬ সালে শ্রীলঙ্কার সনাৎ জয়াসুরিয়ার ১৭ বলে দ্রততম ফিফটির রেকর্ডটাও ভেঙে দেন প্রোটিয়া অধিনায়ক।

এ ছাড়া ডি ভিলিয়ার্স সেদিন রোহিত শর্মার এক ইনিংসে সবচেয়ে বেশি ১৬ ছক্কার রেকর্ডও ছুঁয়েছিলেন। পরের মাসে বিশ্বকাপে ডাবল সেঞ্চুরির পথে ১৬ ছক্কা হাঁকিয়ে তাদের পাশে বসেন ক্রিস গেইল।

ডি ভিলিয়ার্সের পাশাপাশি সেদিন সেঞ্চুরি পেয়েছিলেন দুই ওপেনার হাশিম আমলা ও রাইলি রুশোও। ওয়ানডেতে এক ইনিংসে তিনজনের সেঞ্চুরির প্রথম ঘটনা এটিই। টস জিতে ব্যাট করতে নেমে ২ উইকেটে নিজেদের সর্বোচ্চ ৪৩৯ রান তুলেছিল দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা ১৪৮ রানে জিতেছিল ম্যাচ। 



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন