ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন ৪২তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা বৃহস্পতিবার শুরু

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২২ ৮:২৬:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২২ ৮:৫০:৪৮ পিএম
ওয়ালটন ৪২তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা বৃহস্পতিবার শুরু
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের ব্যবস্থাপনায় বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন ৪২তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০১৮’। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৬ জানুয়ারি পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবির, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুর রকিব (মন্টু)সহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় এই প্রতিযোগিতা গেল বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও জাতীয় নির্বাচনের কারণে পিছিয়ে যায়। এবারের এই ঘরোয়া ট্র্যাক অ্যান্ড ফিল্ডের সবচেয়ে বড় আসরে ৬৪টি জেলা, ৮টি বিভাগীয় ক্রীড়া সংস্থা, সকল বাহিনী, বিশ্ববিদ্যালয়, শিক্ষা বোর্ড ও বিকেএসপির প্রায় ৫০০ অ্যাথলেট (নারী ও পুরুষ) অংশ নিচ্ছে। আজ মঙ্গলবার পর্যন্ত ৩৭টি জেলার ৩৪৭ জন নারী ও পুরুষ অ্যাথলেট নিবন্ধন করেছেন।

 



এবারের এই আসরে পুরুষ ও নারী দুটি গ্রুপে ৩৬টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষরা ২২টি ও নারীরা ১৪টি ইভেন্টে খেলবেন। প্রতিযোগিতার সেরা আকর্ষণ ১০০ মিটার স্প্রিন্ট। প্রতিযোগিতার ফলাফল নির্ধারণে দ্বিতীয়বারের মতো ইলেকট্রনিক্স ফটোফিনিশিং মেশিন ব্যবহার করা হবে।

প্রতিযোগিতার প্রতিটি ইভেন্টের স্বর্ণ ও অন্যান্য পদক জয়ীদের মেডেল দেওয়া হবে। এ ছাড়া জাতীয় রেকর্ড সৃষ্টিকারীদের ফেডারেশনের পক্ষ থেকে ৫ হাজার টাকা দেওয়া হবে। পাশাপাশি পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে প্রতিটি ইভেন্টের স্বর্ণপদক জয়ী মোট ৪৮ জনকে ওয়ালটন হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। ওয়ালটন গ্রুপ সেরা দুজন (নারী ও পুরুষ) অ্যাথলেট ও জাতীয় রেকর্ড সৃষ্টিকারীদের আকর্ষণীয় পুরস্কার দিবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘অ্যাথলেটিক্স ফেডারেশনের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক দিনের। মাঝে দুই বছর আসা হয়নি। আবার এসেছি। আগামীতেও এই ধারাবাহিকতা অব্যাহত রাখার চেষ্টা করব। সামার মিট, উইন্টার মিট আগে যেভাবে করেছি সেভাবে করার চেষ্টা করব। এই প্রতিযোগিতার ৩৬টি ইভেন্টের রিলেসহ মোট ৪৮ জন স্বর্ণপদক জয়ীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করব। এ ছাড়া দুইজন সেরা খেলোয়াড় নারী ও পুরুষ এবং যারা জাতীয় রেকর্ড গড়বে তাদেরকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আরো বড় ও আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে। জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতায় সারাদেশ থেকে অনেক খেলোয়াড় আসে এবং এটা এক ধরনের ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। এখান থেকে অনেক প্রতিভাবান অ্যাথলেট উঠে আসে যারা বিভিন্ন ইভেন্টের জাতীয় দলকে সমৃদ্ধ করে। আশা করব অত্যন্ত সুন্দর ও সুষ্ঠভাবে এই প্রতিযোগিতা পরিসমাপ্তির দিকে এগিয়ে যাবে।’

 



বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবির ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুর রকিব (মন্টু) এই প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রতিযোগিতার উদ্বোধনী দিন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় ও ১০টা ৪৫ মিনিটে নারী ও পুরুষদের জনপ্রিয় ১০০ মিটারের হিট অনুষ্ঠিত হবে। আর বিকেল ৪টা ও সোয়া ৪টায় অনুষ্ঠিত হবে ১০০ মিটারের ফাইনাল। একই দিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পুরুষ ও মহিলাদের ১৫০০ মিটার, পুরুষ শটপুট, মহিলা হাইজাম্প, ১০০ মিটার রিলে পুরুষ ও মহিলাদের হিট অনুষ্ঠিত হবে। আর বিকেল সাড়ে তিনটা থেকে সাড়ে ৫টা পর্যন্ত পুরুষ ও মহিলাদের ১০০ মিটার ফাইনাল, পুরুষ হাইজাম্প, মহিলা শটপুট, পুরুষ ৫০০০ মিটার এবং পুরুষ ও মহিলাদের ১০০ মিটার রিলের ফাইনাল অনুষ্ঠিত হবে।

পরদিন শুক্রবার সকাল ৫টা ৩০ মিনিটে হবে পুরুষদের ম্যারাথন। সকাল ৯টা ৩০ মিনিট থেকে ১১টা পর্যন্ত হবে পুরুষ ১১০ মিটার হার্ডেলস হিট, মহিলা লং জাম্প ফাইনাল, পুরুষ জ্যাভলিন ফাইনাল, মহিলা ১০০ মিটার হার্ডেলস ফাইনাল, পুরুষ ৪০০ মিটার হিট, মহিলা ৪০০ মিটার হিট ও পুরুষ হ্যামার থ্রো ফাইনাল (আর্মি স্টেডিয়ামে)। বিকেল ৩টা থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত হবে পুরুষ ১১০ মিটার হার্ডেলস ফাইনাল, পুরুষ লং জাম্প ফাইনাল, মহিলা জ্যাভলিন ফাইনাল, পুরুষ ও মহিলা ৪০০ মিটার ফাইনাল, পুরুষ ৩০০০ মিটার স্টেপল চেজ ও মহিলা ৩০০০ মিটার ফাইনাল।

 



শনিবার প্রতিযোগিতার শেষ দিন হবে পুরুষদের ২০ কিলোমিটার হাঁটা ফাইনাল, পুরুষ পোলভোল্ট, মহিলা ডিসকাস, পুরুষ ৪০০ মিটার হার্ডেলস ফাইনাল, পুরুষ ট্রিপল জাম্প, পুরুষ ও মহিলা ২০০ মিটার ফাইনাল, পুরুষ ডিসকাস, পুরুষ ও মহিলা ৮০০ মিটার ফাইনাল, পুরুষ ১০০০০ মিটার দৌড়, পুরুষ ও মহিলা ৪০০ মিটার রিলে।

বৃহস্পতিবার বিকেল ৩টায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করবেন।

এই প্রতিযোগিতার সহযোগিতায় থাকবে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৯/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge