ঢাকা, সোমবার, ৩ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইতিহাস গড়লেন ভারতীয় পেসার শামি

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৩ ১০:৫৪:৫৮ এএম     ||     আপডেট: ২০১৯-০১-২৩ ৭:০৬:২৬ পিএম

ক্রীড়া ডেস্ক: অস্ট্রেলিয়ায় সফল একটি অধ্যায় শেষ করে এবার নিউজিল্যান্ডের মুখোমুখি ভারত। কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজের শুরুতে ইতিহাস গড়লেন ভারতীয় পেসার মোহাম্মাদ শামি। নেপিয়ারে প্রথম ওয়ানডেতে ভারতের হয়ে সবচেয়ে দ্রুততম ১০০ উইকেটের নেওয়ার কীর্তি গড়েছেন তিনি।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শুরুতে আজ টস জিতে আগে ব্যাটিং শুরু করে নিউজিল্যান্ড। শুরুতে কিউদের ইনিংসে বিপর্যয় আনতে বল হাতে রেকর্ড গড়েন শামি। টিম ইন্ডিয়ার হয়ে দ্রুততম উইকেটের সেঞ্চুরি পূরণ করতে নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিলকে আউট করেন তিনি। ইনিংসের দ্বিতীয় ওভারেই তাকে বোল্ড করেন এই পেসার। ৫৬তম ওয়ানডেতে এসে ১০০ উইকেটের ক্লাবে ঢুকে গেলেন শামি।

নেপিয়ারে আজ ৬ ওভার বোলিং করে ১৯ রান দিয়ে ৩টি উইকেট পেয়েছেন শামি। তার রেকর্ড গড়ার দিনে মাত্র ১৫৭ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড।

শামির আগে ভারতের হয়ে দ্রুততম ১০০ উইকেটের মালিক ছিলেন আরেক পেসার ইরফান পাঠান। ৫৯ ম্যাচে ১০০ উইকেট শিকার করে এত দিন শীর্ষে ছিলেন ইরফান পাঠান। ২০০৬ সালের এপ্রিলে আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে এ রেকর্ড গড়েছিলেন তিনি।

দ্রুততম একশ উইকেট নেওয়ার রেকর্ড তালিকায় তৃতীয় অবস্থানটিও ভারতীয় আরেক পেসারের। ৬৫ ম্যাচ খেলে এই অবস্থানে রয়েছেন জহির খান। এছাড়া অজিত আগারকারের ৬৭ আর জাভাগাল শ্রীনাথ ৬৮ ম্যাচ খেলে ভারতের হয়ে শততম উইকেটের দেখা পেয়েছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন