ঢাকা, শনিবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

সেভিয়ার মাঠে মেসিবিহীন বার্সার হার

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৪ ৯:০৫:১৬ এএম     ||     আপডেট: ২০১৯-০১-২৪ ১২:৪৪:০০ পিএম
সেভিয়ার মাঠে মেসিবিহীন বার্সার হার
পিকেদের চোখে মুখে হারের হতাশা
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : কোপা দেল রের শেষ চার মৌসুমের চ্যাম্পিয়ন তারা। এবার বার্সেলোনার শিরোপা ধরে রাখা অনেকটা হুমকির মুখেই পড়ে গেল। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে যে গতকাল রাতে সেভিয়ার মাঠে ২-০ গোলে হেরে গেছে কাতালানরা।

দলের সেরা তারকা লিওনেল মেসিকে এই ম্যাচে বিশ্রাম দিয়েছিলেন বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দে, আর তাতেই এমন ছন্নছাড়া অবস্থা!

ম্যাচের প্রথমার্ধে অবশ্য বল দখলে এগিয়ে ছিল বার্সাই। বিরতির আগে সুযোগও পেয়েছিলেন বার্সার ব্রাজিলিয়ান মিডফিল্ডার ম্যালকম। কিন্তু তিনি নেন লক্ষ্যভ্রষ্ট শট। সেভিয়ার বেন ইয়েদেরের একটি শট রুখে দিয়ে বার্সাকে বাঁচান ডাচ গোলরক্ষক ইয়াসপার সিলিসেন।
 


দ্বিতীয়ার্ধে আর বার্সাকে বাঁচাতে পারেননি গোলরক্ষক। ৫৮ মিনিটে সেভিয়াকে এগিয়ে দেন পাবলো সারাবিয়া। সতীর্থ ফরোয়ার্ড প্রমেসের পাস থেকে বল পেয়ে ডান পায়ের কোনাকুনি শটে সিলিসেনকে পরাস্ত করেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

৬৩ মিনিটে একসঙ্গে লুইস সুয়ারেজ ও ফিলিপে কুতিনহোকে বদলি হিসেবে নামিয়েছিলেন বার্সার কোচ। মাঠে নামার এক মিনিটের মধ্যে সুযোগও পেয়েছিলেন কুতিনহো। কিন্তু ব্রাজিলিয়ান প্লে-মেকারের শট ক্রসবার ঘেঁষে বাইরে দিয়ে চলে যায়।

উল্টো ৭৬ মিনিটে দ্বিতীয় গোল খেয়ে বসে বার্সা। আর্জেন্টাইন মিডফিল্ডার এভার বানেগার পাস থেকে বল পেয়ে জালে পাঠিয়ে অতিথিদের ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি ফরোয়ার্ড ইয়েদের।
 


শেষ পর্যন্ত আর ম্যাচে ফেরা হয়নি বার্সার। কোপা দেল রের শেষ চার মৌসুমের চ্যাম্পিয়ন বার্সা এই সেভিয়াকেই দুবার ফাইনালে হারিয়ে শিরোপা উৎসব করেছিল। সবশেষ তারা ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছিল ২০১২-১৩ মৌসুমে।

এবার অবশ্য শেষ ষোলোতেও লেভান্তের মাঠে প্রথম লেগে হেরেছিল বার্সা। ফিরতি লেগে নিজেদের মাঠে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে শেষ আটের টিকিট নিশ্চিত করে তারা। আগামী বুধবার ন্যু ক্যাম্পে শেষ আটের ফিরতি লেগেও সেরকম কিছু করতে পারে কি না, সেটাই এখন দেখার।




রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge