ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ক্লাসিকোতে হলুদ বেলুনে প্রতিবাদ জানাবে বার্সা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩২, ৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্লাসিকোতে হলুদ বেলুনে প্রতিবাদ জানাবে বার্সা

ক্রীড়া ডেস্ক: স্বাধীন কাতালানের জন্য আন্দোলনটা দীর্ঘদিন ধরে চালিয়ে আসছে সেখানকার অধিবাসীরা। আন্দোলন করতে গিয়ে মাদ্রিদে বন্দি রয়েছেন কাতালান প্রদেশের অনেক নেতাকর্মীরা। তাদের মুক্তির জন্য প্রতিবাদ ও স্বাধীন কাতালানের দাবিতে বিশ্বের সেরা দ্বৈরথ এল ক্লাসিকোর উত্তাপ কাজে লাগাতে চায় বার্সেলোনা।

কোপা দেল’রের সেমিফাইনালেই রিয়াল মাদ্রিদকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বার্সেলোনা। ফলে এ মাসেই দুটি এল ক্লাসিকো ম্যাচ উপভোগ করতে যাচ্ছে ফুটবল প্রেমীরা। সেমিফাইনালের প্রথম লেগে আগামীকাল ন্যু ক্যাম্পে খেলতে আসবে রিয়াল মাদ্রিদ। বিশ্বের সবচেয়ে সেরা এই দুই দলের মহারণ দেখতে ন্যু ক্যাম্পে নজর থাকবে পুরো ফুটবল দুনিয়ার। তাই নিজেদের প্রতিবাদের জন্য ন্যু ক্যাম্পের গ্যালারিতে হলুদ বেলুন ও পতাকা ব্যবহারের কথা বলছে বার্সেলোনা।

কমিটি ফর দ্য ডিফেন্স অব দ্য রিপাবলিক বার্সেলোনা (সিডিআর) জানিয়েছে, এ ধরনের একটি বড় উপলক্ষকে তারা রাজনৈতিক অ্যাজেন্ডা হিসেবে কাজে লাগাতে চায়। বার্সার সমর্থকরা সেখানে কাতালান পতাকা ব্যবহার করবে।

এল ক্লাসিকোর ঠিক আগেই সিডিআর’র একজন সদস্য বলেন, ‘চলুন কাতালান পতাকায় মাঠ ঢেকে দেই। পতাকা ব্যবহার করে আমাদের স্বাধীনতার জন্য জোর দাবি জানানো দরকার। রাজনৈতিক নেতাদের মুক্তির জন্য আমাদের সেটা করা দরকার। রিয়াল মাদ্রিদ ও তাদের ভক্তদের জন্য আমরা একটা বৈরী পরিবেশ তৈরি করতে চাই।’




রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়