ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ক্রোয়েশিয়াকে হারিয়ে দিল হাঙ্গেরি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৭, ২৫ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রোয়েশিয়াকে হারিয়ে দিল হাঙ্গেরি

ক্রীড়া ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া এবার র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা হাঙ্গেরির বিপক্ষে হারের তিক্ত স্বাদ পেয়েছে। ইউরো ২০২০ এর বাছাইপর্বের ম্যাচে লুকা মডরিচ ও ইভান রাকিতিচদের হারিয়ে দিয়েছে হাঙ্গেরি।

ইউরো বাছাইয়ে প্রথম ম্যাচে জয়ের দেখা পেলেও দ্বিতীয়টিতে মুদ্রার উল্টো পিঠ দেখলো ক্রোয়েশিয়া। বুদাপেস্টে গ্রুপামা অ্যারেনায় তাদের বিপক্ষে ২-১ গোলে জিতেছে হাঙ্গেরি।

গ্রুপ ‘ই’ এর ম্যাচে গতকাল ক্রোয়েশিয়াকে স্বাগত জানায় হাঙ্গেরি। প্রতিপক্ষের মাঠে আগে গোল উদযাপন করে ক্রোয়াটরা। কিন্তু রক্ষণের দুর্বলতায় পরে দুটি গোল হজম করে তারা। ১৩ মিনিটে লুকা মডরিচের পাসে ক্রোয়েশিয়াকে ১-০ গোলে এগিয়ে দেন আন্তে রেবিচ।

বিশ্রাম শেষে ঘরের মাঠে সমতায় ফেরে হাঙ্গেরি। বালাস জুসাকের পাসে বক্সের ডান দিকে বল পান অ্যাডাম সালাই, আড়াআড়ি শটে জালে বল জড়ান তিনি। আক্রমণে এগিয়ে থেকে ৭৬ মিনিটে ২-১ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। এসময় কর্নার থেকে উড়ে আসা বল পেয়ে মাতে পাতকাই জয়সূচক গোল করেন। শেষ মুহূর্তে আরো এক গোল হজম করতে বসেছিল ক্রোয়েশিয়া। তবে গোল লাইনে বার্সেলোনা তারকা ইভান রাকিতিচের প্রচেষ্টায় সেটি থেকে রক্ষা পায় সফরকারীরা।

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে স্লোভাকিয়াকে ১-০ গোলে হারিয়ে ‘ই’ গ্রুপের দুই নম্বরে চলে এসেছে ওয়েলস। এক ম্যাচ বেশি খেলে সমান ৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে স্লোভাকরা। আর ক্রোয়েটদের টপকে তিনে উঠে গেছে হাঙ্গেরি। তাদের সমান ৩ পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে চারে ক্রোয়েশিয়া।



রাইজিংবিডি/ঢাকা/ ২৫ মার্চ ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়