ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সোসিয়েদাদকে হারিয়ে শিরোপার কাছে বার্সা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৪, ২১ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোসিয়েদাদকে হারিয়ে শিরোপার কাছে বার্সা

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লা লিগার শিরোপা জয়ের পথে আরেক ধাপ এগিয়ে গেল বার্সেলোনা। টানা দ্বিতীয় বারের মতো লিগ শিরোপার দৌড়ে থাকা দলটি এবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জয় পেয়েছে।

ন্যু ক্যাম্পে গতকাল রাতে সোসিয়েদাদকে স্বাগত জানায় বার্সা। চেনা মাঠে প্রতিপক্ষের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে কাতালান ক্লাবটি। বার্সার হয়ে একটি করে গোল পেয়েছেন ক্লেমো লংলে ও জর্দি আলবা। অন্যদিকে সোসিয়েদাদের হয়ে একটি গোল পান হুয়ানমি।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল বার্সা। তবে প্রথম গোলের দেখা পেতে প্রথমার্ধের শেষ সময় পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়েছে কাতালান ক্লাবটিকে। ম্যাচের ৪৫ মিনিটের সময় স্বদেশি ফরোয়ার্ড উসমান দেম্বেলের কর্নারে লাফিয়ে নেওয়া হেডে জাল খুঁজে নেন ফরাসি ডিফেন্ডার লংলে।
 


বিরতির পর ম্যাচের ৬২তম মিনিটে সমতায় ফেরে সোসিয়েদাদ। সতীর্থের রক্ষণচেরা পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে স্বাগতিকদের জালে পাঠান হুয়ানমি। তবে খুব বেশিক্ষণ এ সমতা ধরে রাখতে পারেনি সফরকারীরা। ম্যাচের ৬৪ মিনিটে জর্দি আলবার গোলে আবারো এগিয়ে যায় বার্সা। মেসির পাস ডি-বক্সে পেয়ে ডান পায়ের দারুণ শটে বল সোসিয়েদাদের জালে পাঠান স্প্যানিশ এ তারকা। ম্যাচের শেষ দিকে সুয়ারেজের একটি শট পাশের জালে লাগলে আর ব্যবধান বাড়েনি।

লা লিগায় এ জয়ের পর ৩৩ ম্যাচে ২৩ জয় ও আট ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৭৭। শেষ পাঁচ রাউন্ডে আর ৬ পয়েন্ট পেলেই শিরোপা জয় নিশ্চিত হয়ে যাবে বার্সেলোনার। অ্যাটলেটিকো মাদ্রিদ ৬৮ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। আর ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।




রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়