ঢাকা     রোববার   ০৯ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৫ ১৪২৭ ||  ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

ছক্কায় বল স্টেডিয়ামের বাইরে পাঠালেন ধোনি

19 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৬, ২২ এপ্রিল ২০১৯  

ক্রীড়া ডেস্ক : বল উড়িয়ে মারতে জুড়ি নেই তার। কাল বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে স্বদেশী উমেশ যাদবকে যেমন একটা বিশাল ছক্কা মেরেছেন মহেন্দ্র সিং ধোনি। উড়ে বল চলে গেছে স্টেডিয়ামের বাইরে!

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে জয়ের জন্য শেষ ওভারে চেন্নাই সুপার কিংসের দরকার ছিল ২৬ রান। উমেশের প্রথম বলে পুল করে ডিপ স্কয়ার লেগ দিয়ে চার মারেন ধোনি।

ডানহাতি পেসারের পরের বলেই সেই ছক্কা। অফ স্টাম্পের ওপর শর্ট বলটা ওয়াইড লং-অনের ওপর দিয়ে স্টেডিয়ামের বাইরে আছড়ে ফেলেন ধোনি, ১১১ মিটার বিশাল ছক্কা!



পরের তিন বলে আরো দুই ছক্কা ও একটি ডাবলে চেন্নাইকে অবিশ্বাস্য এক জয় প্রায় এনেই দিয়েছিলেন ধোনি। শেষ বলে দরকার ছিল ২ রান, ১ রান নিতে পারলে ম্যাচ গড়াবে সুপার ওভারে।

কিন্তু শেষ বলটা ধোনি ব্যাটেই লাগাতে পারেননি। রানের জন্য ছুটেছিলেন ধোনি, নন স্ট্রাইক থেকে ছুটে গিয়েছিলেন শার্দুল ঠাকুরও। উইকেটকিপার পার্থিব প্যাটেল বল ধরে সরাসরি থ্রোয়ে স্টাম্প ভেঙে দেন, রান আউট হয়ে যান শার্দুল।

মাত্র ৪৮ বলে ৫ চার ও ৭ ছক্কায় ৮৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেও তাই চেন্নাইকে জেতাতে পারেননি ধোনি। ১ রানের রোমাঞ্চকর জয় পায় বিরাট কোহলির বেঙ্গালুরু।

এদিন প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ২০০ ছক্কার মাইলফলকও ছুঁয়েছেন ধোনি। ১৬৫ ইনিংসে ধোনির ছক্কা এখন ২০৩টি। ১৩৮ ইনিংসে ২০৪ ছক্কা হাঁকিয়ে তার ওপরে আছেন এবি ডি ভিলিয়ার্স। ১২০ ইনিংসে ৩২৩ ছক্কা নিয়ে সবার ওপরে আছেন ‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইল।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়