ঢাকা, বৃহস্পতিবার, ২৯ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নিষিদ্ধ হলেন ইংল্যান্ডের অধিনায়ক

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৫ ৬:১৩:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৫ ৮:১১:৫৫ পিএম
ইয়ান মরগান

ক্রীড়া ডেস্ক : শুক্রবার পাকিস্তানের বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডেতে মাঠে নামবে ইংল্যান্ড। কিন্তু এই ম্যাচে খেলতে পারবেন না অধিনায়ক ইয়ান মরগান। তৃতীয় ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে তাকে এক ম্যাচ নিষিদ্ধ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। পাশাপাশি তার ম্যাচ ফি এর ৪০ শতাংশ জরিমানাও করা হয়েছে। আর বাকি খেলোয়াড়দের করা হয়েছে ম্যাচ ফি এর ২০ শতাংশ।

শুক্রবার ইংল্যান্ডকে নতুন কোনো অধিনায়ক নেতৃত্বে দিবেন।

মঙ্গলবার তৃতীয় ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে ৫০ ওভার বল করার জন্য যে নির্ধারিত সময় বেঁধে দেওয়া হয়েছিল সেই সময়ের মধ্যে ৪৮ ওভার শেষ করতে পেরেছিল ইংল্যান্ড। বাকি দুটি ওভারের কোটা তারা বেশি সময় খরচ করে শেষ করে। সে কারণেই ম্যাচ রেফারি রিচি রিচজার্ডসন নিষেধাজ্ঞা ও জরিমানা করার সুপারিশ করেন।

অবশ্য মরগান এবারই প্রথম স্লো ওভার রেটের কারণে দোষী সাব্যস্ত হননি। এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বার্বাডোজে অনুষ্ঠিত ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনেছিলেন। ১২ মাসের ব্যবধানের মধ্যে আবারো তিনি স্লো ওভার রেটের দুষ্টচক্রে পড়ে যাওয়ায় নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানও গুনেছেন।

পাশাপাশি ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টোকে তিরস্কার ও ভৎসনা করেছে আইসিসি। মঙ্গলবার তিনি ব্যক্তিগত ১২৮ রানের মাথায় আউট হওয়ার পর হতাশায় স্ট্যাম্পে আঘাত করেন। তার নামের পাশে ১টি ডিমেরিট পয়েন্টও যোগ করা হয়েছে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন