ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়াটফোর্ডকে উড়িয়ে দিয়ে ট্রেবল জিতল ম্যানসিটি

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ৯:৪৯:৫৫ এএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৯ ১২:১০:১৪ পিএম
ওয়াটফোর্ডকে উড়িয়ে দিয়ে ট্রেবল জিতল ম্যানসিটি
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : এফএ কাপের ফাইনালে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। এই জয়ের ফলে এই মৌসুমে ট্রেবল শিরোপা জয়ও নিশ্চিত হয়েছে তাদের। প্রিমিয়ার লিগের শিরোপা জেতার পাশাপাশি তারা লিগ কাপও (কারাবাও কাপ) জিতেছিল। শনিবার রাতে জিতলো এফএ কাপ। 

ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত এফএ কাপের ফাইনালে গ্যাব্রিয়েল জেসাস ও রহিম স্টার্লিং দুটি করে গোল করেছেন। একটি করে গোল করেছেন ডেভিড সিলভা ও কেভিন ডি ব্রুইন। তাতে ৬-০ গোলের জয় নিশ্চিত হয় স্কাই ব্লুজদের। অবশ্য এমন বড় জয়ে ১১৬ বছরের রেকর্ড ভেঙেছে ম্যানসিটি। সবশেষ ১৯০৩ সালে বারি ৬-০ গোলে হারিয়েছিল ক্রিস্টাল প্যালেসকে।



শনিবার ওয়েম্বলিতে ম্যাচের ১১ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ওয়াটফোর্ড। কিন্তু সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসন মোরায়েস দারুণভাবে রুখে দেন পেরেইরার নেওয়া শট। তবে ২৬ মিনিটের মাথায় গোল পাওয়ার পর ম্যানসিটি যে এগিয়ে যাওয়া শুরু করল এরপর আর তাদের থামানো যায়নি। শেষ পর্যন্ত ছয়-ছয়টি গোল করে তারা ক্ষান্ত হয়।
 

ম্যাচের ২৬ মিনিটে ডি বক্সের মধ্যে হেড দিয়ে স্টার্লিং বল বাড়িয়ে দেন ডেভিড সিলভাকে। সিলভা বাম পায়ের শটে বল জালে পাঠান। ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সিটি। এ সময় বার্নার্ডো সিলভা চিপ করে বল বাড়িয়ে দেন গ্যাব্রিয়েল জেসাসকে। জেসাস পা লাগিয়ে বল ঠেলে দেন গোলপোস্টে। গোললাইনের ভেতরে গিয়ে সেটাকে আবারো জালে জড়ান স্টার্লিং। প্রথমে যদিও এই গোলটি স্টার্লিং এর নামের পাশে যোগ করা হয়েছিল। কিন্তু ফুটবল অ্যাসোসিয়েশন পরে জানিয়েছে যে বলটি স্টার্লিং পা ছোঁয়ানোর আগেই গোললাইন অতিক্রম করেছে। সে কারণে গোলটি জেসাসের নামের পাশে যোগ করা হয়। 



প্রথমার্ধে এই দুটি গোলই হয়।

বিরতির পর ম্যাচের ৫৫ মিনিটে মাহরেজের পরিবর্তে গার্দিওলা মাঠে নামান কেভিন ডি ব্রুইনকে। ৬১ মিনিটে ব্রুইন গোল করে ব্যবধান ৩-০ করেন। এ সময় জেসাসের থ্রো থেকে বল পেয়ে ওয়াটফোর্ডের গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে পাঠান ব্রুইন।



৬৮ মিনিটে ব্যবধান হয় ৪-০। এ সময় নিজের জোড়া গোল পূর্ণ করেন জেসাস। তাকে গোলে সহায়তা করেন ডি ব্রুইন। এরপরের দুটি গোলই করেছেন রহিম স্টার্লিং। ৮১ ও ৮৮ মিনিটে তিনি গোল দুটি করেন। তাতে ৬-০ গোলের রেকর্ড জয় নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলার শিষ্যরা। পাশাপাশি ট্রেবল শিরোপা জয়ের সুখানুভূতিও পায় সিটি ও তার সমর্থকরা।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন