ঢাকা, বুধবার, ২ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিটি ছেড়ে শৈশবের ক্লাবে কোম্পানি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ৬:৩১:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৯ ১০:২০:১২ পিএম
সিটি ছেড়ে শৈশবের ক্লাবে কোম্পানি
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : আগের দিন ওয়াটফোর্ডকে হারিয়ে এফএ কাপ জয়ের মধ্যে দিয়ে ইংলিশ ফুটবলের ঘরোয়া ট্রেবল জিতেছে ম্যানচেস্টার সিটি। ২৪ ঘণ্টা যেতে না-যেতেই এলো ঘোষণাটা। প্রিমিয়ার লিগের ক্লাবটি ছাড়ার ঘোষণা দিয়েছেন অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি। নিজের শৈশবের ক্লাব আন্ডারলেখটে একই সঙ্গে খেলোয়াড় ও কোচের দায়িত্ব নিয়েছেন এই বেলজিয়ান ডিফেন্ডার।

৩৩ বছর বয়সি কোম্পানি স্বদেশী ক্লাবটির সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন। প্রথমবার তিনি আন্ডারলেখটে যোগ দিয়েছিলেন মাত্র ছয় বছর বয়সে। পরে সেই ক্লাবের সঙ্গেই করেন প্রথম পেশাদার চুক্তি। ক্লাবটির হয়ে ২০০৩ থেকে ২০০৬ পর্যন্ত ৭৩ ম্যাচ খেলার পর যোগ দেন জার্মান ক্লাব হামবুর্গে। ২০০৮ সালে আসেন ইংল্যান্ডে।

ইতিহাদ স্টেডিয়ামের ক্লাবটির হয়ে ১১ বছরে চারটি প্রিমিয়ার লিগসহ মোট ১০টি শিরোপা জিতেছেন কোম্পানি। এর মধ্যে শেষ আট বছর তিনি ছিলেন ক্লাবের অধিনায়ক। শনিবার এফএ কাপের ফাইনালে ওয়াটফোর্ডের বিপক্ষে ৬-০ গোলে জয়ের ম্যাচটাই সিটির জার্সিতে হয়ে থাকল তার শেষ ম্যাচ।

ক্লাব ছাড়ার ঘোষণা দিয়ে ফেসবুকে এক খোলা চিঠিতে কোম্পানি লিখেছেন, ‘অসংখ্যবার এই দিনটার কথা আমি কল্পনা করেছি। গত কয়েক বছর ধরেই মনে হয়েছে বিদায়টা খুব কাছে। ম্যান সিটি আমাকে সবকিছুই দিয়েছে। যতটা সম্ভব আমি প্রতিদান দেওয়ার চেষ্টা করেছি। এখন আমার যাওয়ার সময় হয়েছে।’

ঘণ্টা খানেক পর দ্বিতীয় চিঠিতে তিনি আন্ডারলেখটে যোগ দেওয়ার কথা জানান, ‘পরবর্তী সোনালী প্রজন্মের সঙ্গে আমি আমার অভিজ্ঞতা ভাগ করে নিতে চাই। একই সঙ্গে আমি ম্যানচেস্টারের একটা অংশও বেলজিয়ামের হৃদয়ে রাখব।’



রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge