ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবার শীর্ষে মিনহাজ

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২৫ ১০:০৩:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৫ ১০:০৩:৫২ পিএম
ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবার শীর্ষে মিনহাজ
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় চলছে ‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৯।’

আজ বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে প্রতিযোগিতার চতুর্থ ও পঞ্চম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। পাঁচ রাউন্ড শেষে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ৫ খেলায় পূর্ণ ৫ পয়েন্ট পেয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

সাড়ে চার পয়েন্ট করে নিয়ে ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস, ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী ও মোহাম্মদ আমিনুল ইসলাম দ্বিতীয় স্থানে রয়েছেন। চার পয়েন্ট করে নিয়ে ১০ জন খেলোয়াড় মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন। এরা হলেন- ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান, ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ, ক্যান্ডিডেট মাস্টার মো. শরীফ হোসেন, ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ, মো. আবু হানিফ, সব্যসাচী মন্ডল, আনিস শিকদার, জাবেদ আল আজাদ, ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় ও ভারতের সৌমিক দত্ত।

চতুর্থ ও পঞ্চম রাউন্ডের খেলা আজ শনিবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে অনুষ্টিঠত হয়। বিকালে অনুষ্ঠিত পঞ্চম রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার মিনহাজ ক্যান্ডিডেট মাস্টার শরীফকে, ক্যান্ডিডেট মাস্টার সুব্রত ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগকে, ক্যান্ডিডেট মাস্টার সোহেল মো. আমিনকে, ফিদে মাস্টার মাহফুজ শেখ রাশেদুল ইসলামকে, ফিদে মাস্টার নাসির জিসান রহমান মালেককে, হানিফ ফিরোজ আহমেদকে, সব্যসাচী মো. মঞ্জুর আলমকে, আনিস অভিক সরকারকে, জাবেদ মো. নাসিম হোসেন ভূঁইয়াকে এবং ক্যান্ডিডেট মাস্টার নীড় সৈয়দ আব্দুল জাকেরকে ও সৌমিক মিহির লাল দাসকে পরাজিত করেন।

ফিদে মাস্টার জাভেদ মোহাম্মদ আমিনুলের সাথে ড্র করেন। গোলাম মোস্তফা ভূঁইয়া মুকিতুল ইসলাম রিপনের সাথে ও ইয়াসিন আরাফাত মোঃ জামাল উদ্দিনের সাথে ড্র করেন। তার আগে সকালে চতুর্থ রাউন্ড অনুষ্ঠিত হয়।

 



আগামীকাল রোববার দুপুর আড়াইটা থেকে একই স্থানে ষষ্ঠ রাউন্ডের খেলা শুরু হবে।  ৮ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতিতে সাতদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৯ মে পর্যন্ত।

এবারের এই প্রতিযোগিতায় আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, পাঁচ ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম, শেখ নাসির আহমেদ, মেহেদী হাসান পরাগ, সৈয়দ মাহফুজুর রহমান ও মোহাম্মদ জাভেদ, ভারতের সামবার্তা ব্যানার্জী, অনিক দাস, সৌমিক দত্ত, অরিজিৎ মুখার্জীসহ ১১৪ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন।

প্রতিযোগিতার বিজয়ীরা ১,৫০,০০০ (দেড় লাখ) টাকার প্রাইজমানি পাবেন। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে ৫০-৬০ হাজার টাকার আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে বিজয়ীদের উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge