ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

কোপা আমেরিকা থেকে ছিটকে গেলেন নেইমার

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০৬ ১২:৫০:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-০৬ ১:২৬:২৭ পিএম
কোপা আমেরিকা থেকে ছিটকে গেলেন নেইমার
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : বুধবার রাতে কাতারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে পায়ের গোড়ালির ইনজুরিতে পড়েন নেইমার। আর এই ইনজুরির কারণে ১৪ জুন থেকে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার ৪৬তম আসরে ব্রাজিলের হয়ে খেলা হচ্ছে না প্যারিস সেইন্ট জার্মেইর এই তারকার।

কাতারের বিপক্ষের ম্যাচের ২০ মিনিটের সময় কড়া ট্যাকেলের শিকার হন নেইমার। তাতে মাঠের বাইরে যেতে হয় তাকে। শেষ পর্যন্ত প্রাথমিক চিকিৎসা নিয়েও মাঠে ফিরতে পারেননি। গোড়ালিতে আইস ব্যান্ডেজ নিয়ে স্টাফদের কাঁধে ভর দিয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন তিনি।

এরপর স্ক্যান শেষে আজ বৃহস্পতিবার দুপুরে ব্রাজিল ফুটবল কনফেডারেশন জানিয়েছে আসন্ন কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে খেলতে পারবেন না নেইমার। কারণ, তার গোড়ালির লিগামেন্টে চিড় ধরেছে। সেটা কোপা আমেরিকা টুর্নামেন্ট চলাকালিন পুরোপুরি সেরে যাবে না।
 


এক প্রেস বার্তায় ব্রাজিল ফুটবল কনফেডারেশন জানিয়েছে, ‘কাতারের বিপক্ষে বুধবারের ম্যাচে ডান পায়ের গোড়ালিতে চোট পায় নেইমার। তার ইনজুরির স্ক্যান করানো হয়। সেখানে দেখা যায় তার গোড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। ইনজুরির ভয়াবহতা, নেইমারের শারীরিক অবস্থা বিবেচনা এবং সেরে ওঠার জন্য পর্যাপ্ত সময় না থাকায় তার আর কোপা আমেরিকায় খেলা হচ্ছে না। আজ বৃহস্পতিবার থেকে ব্রাজিল দলের টেকনিক্যাল কমিটি তার বিকল্প খেলোয়াড় নির্ধারণ প্রক্রিয়া শুরু করবে।’ 

ব্রাজিল কোচ তিতের হাতে ১৩ জুন পর্যন্ত সময় রয়েছে নেইমারের বিকল্প খেলোয়াড় নেওয়ার।

অবশ্য নেইমারের সময়টা ভালো যাচ্ছে না। ইনজুরি নিয়েই তিনি সদ্য সমাপ্ত মৌসুমটি শেষ করেছেন। মৌসুমের শেষে পিএসজির হয়ে মাঠে নামার আগে ইনজুরির কারণে তিন মাস মাঠের বাইরে ছিলেন। ২০১৪ বিশ্বকাপের শেষ দিকেও ইনজুরির কারণে খেলতে পারেননি তিনি। আবারো ঘরের মাঠে শুরু হতে যাওয়া আন্তর্জাতিক ফুটবলের সবচেয়ে প্রাচীন প্রতিযোগিতা কোপা আমেরিকায় খেলতে পারবেন না তিনি। 

কোপা আমেরিকার এবারের আসরে ব্রাজিল রয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ বলিভিয়া, ভেনেজুয়েলা ও পেরু। ১৪ জুন বলিভিয়ার বিপক্ষের ম্যাচ দিয়ে ব্রাজিলের কোপা আমেরিকা মিশন শুরু হবে। 





রাইজিংবিডি/ঢাকা/৬ জুন ২০১৯/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge