ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ওয়ালটন-ডিসি সাহেবের বলি খেলা ২১ ও ২২ জুন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ১১ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন-ডিসি সাহেবের বলি খেলা ২১ ও ২২ জুন

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ২১ জুন শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন ডিসি সাহেবের বলি খেলা-২০১৯ ও মেলা’ এর ৬৪তম আসর। কক্সবাজারস্থ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে দুইদিন ব্যাপী বলি খেলা চলবে ২২ জুন পর্যন্ত।

এ বিষয়ে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু বলেন, ‘ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ১৪ ও ১৫ জুন কক্সবাজারের রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ডিসি সাহেবের বলি খেলা ও বৈশাখী মেলা। সূচি পরিবর্তিত হয়ে ২১ ও ২২ জুন হবে বলি খেলা। বলি খেলা দুদিন হলেও মেলা চলবে চারদিন ব্যাপী। এবারের এই প্রতিযোগিতায় দেশি-বিদেশি স্বনামধন্য ও খ্যাতিমান বলিরা অংশ নিবেন। এবারই প্রথম এই আয়োজনে পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন গ্রুপ। সে জন্য তাদের ধন্যবাদ জানাই।’

পৃষ্ঠপোষকতা করার বিষয়ে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘কক্সবাজারের ডিসি সাহেবের বলি খেলা ঐতিহ্যবাহী একটি আয়োজন। যা ১৯৮৪ সাল থেকে হয়ে আসছে। ওয়ালটন গ্রুপ দেশের ইতিহাস ও ঐতিহ্য রক্ষার পাশাপাশি সেগুলো তুলে ধরতেও কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় এমন ঐতিহ্যবাহী একটি আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হওয়া। আশা করছি এবার দারুণ একটি আয়োজন আমরা উপহার দিতে পারব।’

ওয়ালটন ডিসি সাহেবের বলি খেলায় শতাধিক খ্যাতিমান ও স্বনামধন্য বলি অংশ নিবেন। চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও অন্যান্যদের আর্থিক পুরস্কার দেওয়ার পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকেও পুরস্কৃত করা হবে। এ ছাড়া বলি খেলায় অংশ নেওয়া প্রত্যেক বলিকে অংশগ্রহণ ফি দেওয়া হবে।

উল্লেখ্য, ১৯৫৬ সালে এসডিও সাহেবের বলি খেলা নামে প্রথমবারের মতো কক্সবাজারে বলি খেলা শুরু হয়। এরপর ১৯৮৪ সালে কক্সবাজার মহাকুমা থেকে জেলায় উন্নীত হওয়ার পর এসডিও সাহেবের বলি খেলা পরিবর্তিত হয়ে ডিসি সাহেবের বলি খেলায় রূপান্তরিত হয়। প্রাকৃতিক সৌন্দর্য্যরে অপার লীলাভূমি, পর্যটন নগরী কক্সবাজারের দীর্ঘ সময়কার ইতিহাস, ঐতিহ্য ও বর্ণিল সংস্কৃতিতে নতুন এক অধ্যায় এই আয়োজন।



রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়