ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ধর্ম প্রতিমন্ত্রীর পদত্যাগ ও চাঁদ দেখা কমিটি বাতিলের দাবি

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ১১ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্ম প্রতিমন্ত্রীর পদত্যাগ ও চাঁদ দেখা কমিটি বাতিলের দাবি

সংসদ প্রতিবেদক : প্রথমবার দেশের কোথাও পবিত্র ঈদের (ঈদুল ফিতর) চাঁদ দেখা যায়নি ঘোষণা দিয়ে আবার রাত ১১টায় চাঁদ দেখার ঘোষণা দেওয়ার কারণে সংসদে ধর্ম প্রতিমন্ত্রীর পদত্যাগ ও জাতীয় চাঁদ দেখা কমিটি বাতিলের দাবি জানিয়েছেন বিএনপির এমপি হারুন-উর-রশিদ।

অপরদিকে বিরোধীদল জাতীয় পার্টির সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ রূপপুর পারমাণবিক কেন্দ্রে বালিশ কেনার তুঘলকি কারবার নিয়ে ৩০০ বিধিতে সংসদে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রীর বিবৃতির দাবি জানান।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্ব মঙ্গলবার সংসদের তৃতীয় ও প্রথম বাজেট অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তারা এসব দাবি জানান।

বিএনপির এমপি হারুন-উর-রশিদের বক্তব্যের সময় সরকারদলীয় সদস্যরা সেইম সেইম বলে প্রতিবাদ করতে থাকলে সংসদ কিছুক্ষণের জন্য উত্তপ্ত হয়ে ওঠে। স্পিকার বারবার তাকে বক্তব্য শেষ করার জন্য অনুরোধ জানালেও তিনি বক্তব্য অব্যাহত রাখেন। এ সময় সাময়িকভাবে তার মাইকও বন্ধ করে দেওয়া হয়। এছাড়া সরকারি দলের তীব্র বিরোধিতার মধ্যে সংসদকে অনির্বাচিত বলে দেওয়া বিএনপির ব্যারিস্টার রুমিন ফারহানার বক্তব্য কার্যপ্রণালী বিধির ৩০৭ ধারা মোতাবেক এক্সপাঞ্জ ঘোষণা দেন স্পিকার।



রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়