ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপ থেকে ব্রাজিলের বিদায়

মো. নুরুল আমিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৪ ১০:২১:০৭ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৪ ১০:২১:০৭ এএম
বিশ্বকাপ থেকে ব্রাজিলের বিদায়
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক: আরো একবার খালি হাতে ফিরল নারী বিশ্বকাপে কখনোই শিরোপা না জেতা ফুটবল পরাশক্তি ব্রাজিল। এবার মার্তারা হেরেছে স্বাগতিক ফ্রান্সের কাছে। ফ্রেঞ্চ অধিনায়ক আমান্দিন অরির অতিরিক্ত সময়ের গোলে ২-১ গোলে হেরে স্বপ্ন ভঙ্গ হয় ব্রাজিলের মেয়েদের।

শেষ ষোল’র লড়াইয়ে এদিন ফ্রান্সের লে অব্রে স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে খেলা ফ্রান্সের হয়ে ম্যাচের ২৬ মিনিটে প্রথম বল জালে পাঠান গঁভা। কিন্তু ভিডিও রেফারি ফাউলের অভিযোগে গোল বাতিল করেন। প্রথমার্ধ শেষ হয় কোন গোল ছাড়াই। দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারো ব্রাজিলের জালে ফ্রান্সের আঘাত, এবারো তার কারিগর একজনই, ভালেরি গভাঁ। ৫২ মিনিটে দিয়ানির ক্রসে পা ছুঁইয়ে লক্ষ্যভেদ করেন এ মপলিয়ে ফরোয়ার্ড।

এর চার মিনিট পরই সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ব্রাজিল কিন্তু ফ্রেঞ্চ গোলরক্ষক সারাহ’র দক্ষতায় হতাশ হতে হয় স্ট্রাইকার ক্রিস্টিয়ানেকে। অবশ্য এরপর খুব বেশি অপেক্ষা করতে হয়নি। ৬৩ মিনিটেই থাইসার গোলে ম্যাচে সমতায় ফেরে ব্রাজিল।

এরপর ব্রাজিল আরো চেপে ধরে ফ্রেঞ্চ রক্ষনকে। বেশ কিছু প্রতি আক্রমণ করেছিল ফ্রান্সও। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় শেষ পর্যন্ত ১-১ গোলে শেষ হয় নির্ধারিত সময়। অতিরিক্ত সময়ের প্রথমার্ধও শেষ হয় কোন গোল ছাড়াই। পরবর্তীতে ম্যাচের বয়স যখন ১০৭ মিনিট, ম্যাচ যখন অবশ্যম্ভাবী ট্রাইবেকারের দিকে এগুচ্ছিল তখনই ফ্রি কিক থেকে পাওয়া লম্বা পাস ধরে লক্ষ্যভেদ করেন অধিনায়ক আমান্দিন অরি। এ জয়ে টানা তৃতীয় বিশ্বকাপে শেষ আটে উঠলো পুরুষ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন দেশ ফ্রান্স। অন্যদিকে আরো একবার স্বপ্নভঙ্গের বেদনায় পুড়লো বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা মার্তার ব্রাজিল।

কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের প্রতিপক্ষ স্পেন ও যুক্তরাষ্ট্রের মধ্যকার ম্যাচের বিজয়ী দল।

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৯/নুরুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge